গাইবান্ধা

কেন্দ্রে ভোটারের লাইন দীর্ঘ হচ্ছে

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে শীত-কুয়াশা উপেক্ষা করে দুপুর থেকে বাড়ছে ভোটার উপস্থিতি।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে কেন্দ্রে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

কয়েকটি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা জানান, বুধবার দুপুর থেকে ভোটাররা কেন্দ্রে ভিড় করছেন। একই সঙ্গে ভোটারদের লাইন বড় হচ্ছে।

জানা গেছে, গত ২৩ জুলাই গাইবান্ধা-৫ আসনের সংসদ-সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণার পর গত ১২ অক্টোবর উপ-নির্বাচনের দিন ধার্য হয়।

এদিকে ভোটে অনিয়ম করায় তা বাতিল করা হয়। পরে গত ১৪ নভেম্বর অনিয়মের প্রতিবেদন জমা দেওয়া হয়। তদন্তে ১২৫ জন প্রিসাইডিং কর্মকর্তা ও পাঁচ কেন্দ্রের পাঁচজন পুলিশ উপ-পরিদর্শকের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়ার কথা জানান সিইসি কাজী হাবিবুল আউয়াল।

এ উপনির্বাচনের দায়িত্বরত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, বুধবার সকাল থেকে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখেছি। সব স্থানেই শান্তিপূর্ণ ভোট চলছে। এখনও কারও কোনো অভিযোগ পাইনি।

উল্লেখ্য, দুই উপজেলার কেন্দ্রকগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন নতুন নিয়োগ পাওয়া ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার। এই আসনের সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৪৫টি ভোট কেন্দ্রের ৯৫২টি বুথে ৩ লাখ ৩৯ হাজার ৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৬২ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ১৪২ জন। দুই উপজেলায় সমতলে ১১৩টি ও চরাঞ্চলে ৩২টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker