বিনোদন

বুর্জ খলিফায় শাকিবের সিনেমার প্রচারে কত টাকা ব্যয় হতে পারে?

বেশ কয়েক দিন হলো দেশের চলচ্চিত্রাঙ্গনে আলোচিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আকাশচুম্বী ভবন বুর্জ খলিফা। ৮২৯.৮ মিটার বা ২,৭২২ ফুট উঁচু এই ভবনটি নিয়ে আলোচনার কারণ দেশের চলচ্চিত্র তারকা শাকিব খানের দুটি সিনেমার প্রচারণা জন্য ব্যবহার। জানা যায়, আগামী ২৮ মার্চ শাকিব খানের জন্মদিন। এই দিনটাকে ঘিরে দুবাইয়ের বুর্জ খলিফায় ‘রাজকুমার’ সিনেমার ট্রেলার দেখানো হবে, শুভেচ্ছা জানানো হবে জন্মদিনের।

আরশাদ আদনান প্রযোজিত এই সিনেমার পক্ষ থেকে গতকাল বুধবার গুলশান ক্লাবে আয়োজন করা হয় ইফতার মাহফিলের। সেখানে এমনটাই জানিয়েছে সিনেমাটির প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়া। এদিকে একই তারকার ‘দরদ’ সিনোমর পরিচালক অনন্য মামুনও একই ঘোষণা দিয়ে রেখেছেন। তিনিও বুর্জ খলিফায় প্রচারণা চালাতে চান সিনেমাটির।

প্রশ্ন হলো বুর্জ খলিফায় প্রচারণার জন্য কত টাকা ব্যায় হয়? বিভিন্ন আন্তজার্তিক পোর্টাল ও মাধ্যম সূত্রে জানা গেছে, ১৬৩ তলা বুর্জ খলিফায় একটি বিজ্ঞাপন বা বার্তা দেওয়ার জন্য খরচ হয় আমিরাতি দিরহাম আড়াই লক্ষ থেকে প্রায় এক মিলিয়ন আমিরাতি দিরহাম পর্যন্ত। যা বাংলাদেশি হিসেবে প্রায় ৭০ লাখ টাকা থেকে শুরু করে প্রায় তিন কোটি টাকা পর্যন্ত হয়ে থাকে।

এই খরচের হিসাব নির্ধারণ করে ‘বুর্জ খলিফা ইন ইমার’। তারা সময় এবং দিনের হিসাব করে এই টাকা নিয়ে থাকে।

সাপ্তাহিক ছুটির দিনে এক পরিমাণ অর্থ এবং ছুটির দিন বাদে, সপ্তাহের অন্য দিন ভিন্ন পরিমাণ অর্থ নেয়। আর সময়ের হিসাবে এক থেকে তিন মিনিটের কোনো বিজ্ঞাপন বা বার্তা প্রদর্শনের জন্য, এর সমপরিমাণ অর্থ নেয় তারা।

ছুটির দিন বাদে, এক থেকে তিন মিনিটের ভিডিও বার্তার জন্য আমিরাতি দিরহাম আড়াই লাখ দিরহাম নিয়ে থাকে। যা বাংলাদেশি টাকাতে প্রায় ৭০ লাখ টাকা। কিন্তু সপ্তাহের ছুটির দিনে এই অঙ্ক বেড়ে দাঁড়ায় সাড়ে তিন লাখ আমিরাতি দিরহাম, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় এক কোটি টাকা।

জানা যায়, পুরো প্রদর্শনগুলো পরিচালনা করে দুবাইভিত্তিক মার্কেটিং এজেন্সি ‘মুলেন লো মেনা’ এবং কমপক্ষে লাইভ হওয়ার চার সপ্তাহ আগে অর্থসহ সকল কিছু জমা দিতে হয় তাদের কাছে। তারা আবার এটির মালিক ‘ইমার প্রপার্টিজ’ দ্বারা অনুমোদন করিয়ে নেয়। 

এই ভিডিও প্রচারের সময়, ডিসপ্লেতে মিউজিক যোগ করা যেতে পারে, সে ক্ষেত্রে আলাদা কোনো অর্থ প্রদান করতে হয় না।

আরো দেখুন

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button