কালিয়াকৈররংপুর

চুরির মামলার আলামত উদ্ধার করতে গিয়ে পুলিশসহ আহত ৪

পুনম শাহরিয়ার ঋতু, গাজীপুর জেলা প্রতিনিধি:

মায়ের দোয়া জুয়েলারী দোকানে চুড়ি যাওয়া মামলার আলামত উদ্ধার করতে গিয়ে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পল্লীবিদুৎ দিঘিরপাড় এলাকায় (৬ ডিসেম্বর) রাত ১১টার দিকে তিন পুলিশ সদস্যসহ মামলার বাদী আহত হয়েছেন। এ ঘটনায় ঘটনার সাথে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য নয় জনকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশের সাথে থাকা ২০ রাউন্ড কার্তুশ গুলি ছিনিয়ে নেয় ঐ জুয়েলারী দোকানের নেতৃত্বে থাকা হামলা কারীরা। আহত পুলিশ সদস্যরা হলেন, পীরগঞ্জ থানার ওসি মো: মোস্তফা কামাল, এসআই ব্রজ গোপাল কর্মকার (৩৭), এএসআই এনায়েন হোসেন (৩২), একই থানার কনস্টেবল জাহিদ।

থানা ও আহত পুলিশ সূত্রে জানা যায়, গত ১৯ নভেম্বর রংপুরের পীরগজ্ঞ থানায় একটি স্বর্নের দোকানে চুরির ঘটনা ঘটে। পরে বুধবার সন্ধ্যায় পীরগঞ্জ থানা থেকে অপারেশন ওসির নেতৃত্বে চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করতে গাজীপুরের কালিয়াকৈর আসে। পরে কালিয়াকৈর থানার সহযোগিতায় উপজেলার পল্লীবিদুৎ দিঘীরপাড় এলাকায় অভিযান চালিয়ে প্রথমে পিক আপ চালক কাদের ওরফে ধুক্কাকে আটক করে। পরে তার তথ্যমতে একই এলাকার মায়ের দোয়া জুয়েলারী লিটনের স্বর্ণের দোকানে গিয়ে চুরি যাওয়া ১৬ ভরি স্বর্ণ, ৯০ ভরি রুপা উদ্ধার করে পুলিশ।

পুলিশের অভিযান শেষে লিটন ও চালক ধুক্কাকে নিয়ে আসবে এমন সময় আসামি পক্ষের লোকজন ডাকাত ডাকাত বলে চিৎকার করলে আশপাশে লোকজন ছুটে এসে পুলিশের ওপর হামলা করে। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয় ও একটি মাইক্রোবাস ভাংচুর করে। কালিয়াকৈর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে। এ সময় আহতদের উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়।

পীরগঞ্জ থানার অপারেশন ওসি মোস্তফা কামাল জানান, গত ১৯ নভেম্বর পীরগঞ্জ সুকান্ত কর্মকারের সরকার জুয়ের্লাস থেকে ৯০ ভরি রুপা, ১৬ ভরি স্বর্ণ ও নগদ ৪৩ হাজার টাকা চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। ওই ঘটনায় সুশান্ত সরকার বাদী হয়ে পীরগঞ্জ থানা একটি জিডি করেন। জিডির ভিত্তিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে জানা যায় গাজীপুরের কালিয়াকৈর থানার পল্লীবিদুৎ দিঘীরপাড় এলাকায় চুরি হওয়া মালামাল রয়েছে। তার ভিত্তিতে বুধবার সন্ধ্যায় পীরগঞ্জ থানা থেকে মালামাল উদ্ধার করার জন্য কালিয়াকৈরে অভিযানে যাই। এ সময় মালামাল উদ্ধার শেষে লিটন ও ধুক্কা নামে দুই আসামিকে ছিনিয়ে নেন আসামির পক্ষের লোকজন। পরে আমিসহ ৩ পুলিশ সদস্য আহত হই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কালিয়াকৈর থানার ইনর্চাজ আকবর আলী খান বলেন, গতকাল থানায় অবগত করেই পুলিশ অভিযান চালায়। তবে হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ গিয়ে অভিযুক্তদের গ্রেফতারে গতকাল রাত থেকেই অভিযান পরিচালনা করছে। জিজ্ঞাসাবাদের জন্য নয়জনকে আটক করা হয়েছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker