লালমনিরহাট

খেলার মাঠে বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ী, শিক্ষার্থীদের প্রতিবাদ

লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটে কালেক্টরেট মাঠের শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবিতে তিনঘন্টা দোকানপাট বন্ধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা ও শিক্ষার্থীরা।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে শহরের বাটা মোড় চত্বরে ক্রোকারিজ ব্যবসায়ী সমিতির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ-সময় ব্যবসায়ীদের সাথে একাত্ম ঘোষনা করে প্রায় অর্ধশত শিক্ষার্থী ও সচেতন মহলের লোকজন অংশ নেয়। এর আগে গত ২৯ আগষ্ট একই দাবিতে পৌরসভার মিশনমোড় চত্বরে অতিক্রম নামের একটি সামাজিক সংগঠন ও স্থানীয় খেলেয়াররা  মানববন্ধন করেছে।

বাটা মোড়ে ঘন্টাব্যাপী হওয়া মানববন্ধনে অংশ নেওয়া ব্যবসায়ীরা জানান, জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্তিত কালেক্টরেট মাঠে এক বছরে দুবার মেলা হচ্ছে। বর্তমান পরিস্থিতি সাধারণ ব্যবসায়ীদের পক্ষে নেই। এই সময়ে স্বনামধন্য কালেক্টরেট মাঠে মেলা করা উচিৎ হবে না। মেলা হলে ব্যবসায়ীক ক্ষতিসাধন, শিক্ষার্থীদের পড়াশোনায় বিরুপ প্রভাব ও আশপাশের আবাসিক এলাকায় বসবাসরতদের সমস্যা হবে। মাঠ লাগোয়া মজিদা খাতুন সরকারী মহিলা কলেজ, একটি মাধ্যমিক বিদ্যালয়, মসজিদ ও মাদ্রাসা রয়েছে। শিক্ষার্থীদের শিক্ষা গ্রহন সহ নানা সমস্যার সম্মুখীন হতে হবে এই মেলার কারণে। গত ২৯ আগস্ট অনুষ্ঠিত মানববন্ধনে খেলোয়াড়রা “খেলা ধূলায় বাড়ে বল, মাদক ছেড়ে মাঠে চল” শ্লোগানকে সামনে রেখে “যে মাঠে করি খেলা, সে মাঠে কিসের মেলা” এ দাবি রেখে লালমনিরহাট কালেক্টরেট মাঠে সব ধরনের মেলা থেকে নিষিদ্ধ করে দেওয়ার দাবি জানায়। এসময় মাঠটি দেখভাল করে খেলাধূলার জন্য উপযোগী করে দেওয়ার লক্ষ্যে সকল ক্রীড়া প্রেমীদের একজোটে মেলা বন্ধের দাবি তোলার আহবান জানানো হয়।

এছাড়াও গত ১৩ সেপ্টেম্বর দুপুরে লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি আয়োজিত কালেক্টরেট মাঠে লালমনিরহাট শিল্প ও বাণিজ্য মেলা বন্ধের দাবীতে সাধারণ ব্যবসায়ীরা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন।

মেলা বন্ধের দাবিতে অনুষ্ঠিত ব্যবসায়ীদের এ মানববন্ধনে তাসিন ইলেক্ট্রনিকের প্রোঃ হারুন অর রশীদ, পৌর আওয়ামী যুবলীগের সভাপতি আলমগীর হোসেন, ইত্যাদি বিপনীর প্রোঃ জয়নাল হাজারী, শিশু মেলার প্রোঃ নুরজ্জামাল সামাদ, জেলা আওয়ামী যুবলীগের সদস্য বিপ্লব পাটোয়ারী, সম্মিলিত গোশালা রোড ব্যবসায়ী সমিতির সভাপতি মোকছেদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বেলাল হোসেন শিপলু, লেলিন কাজী, সজল শেখ, সজীব হোসেন কয়েনসহ শতাধিক ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker