লালমনিরহাট

মেলা থেকে শিক্ষা নিয়ে আগামী প্রজম্মকে শিক্ষা দিতে হবে সমাজকল্যান মন্ত্রী

লালমনিরহাট প্রতিনিধি:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন মেলা মানেই আগামী প্রজন্মের  বিকাশে গাইডলাইনের মাইল ফলক। মেলা থেকে শিক্ষা নিয়ে আমাদের আগামী প্রজম্মকে আলোকিত করতে হবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)  বিকেলে লালমনিরহাট চেম্বার অব কমার্সের আয়োজনে কালেক্টরেট মাঠে অনুষ্ঠিত মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন কালে এসব কথা বলেন।

সমাজকল্যান মন্ত্রী বলেন, এক ঘেয়েমি মন মানুষিকতা থেকে সামান্য বিনোদনের জন্য মাঝে মাঝে এ রকম সামান্য বিনোদনের প্রয়োজন হয়।

মন্ত্রী বলেন, মেলা মানেই বিনোদনের ভিন্নমাত্রা। তাই সুষ্ঠু ও সুন্দর বিনোদনের মাধ্যমে লালমনিরহাট জেলাকে আমরা সামনের দিকে এগিয়ে নিতে যেতে চাই। এই মেলা সম্পূর্ণ বিনোদন মুলক এবং শিল্প বিকাশের জন্য। কোন ধরনের অশ্লীল নৃত্য বা কোন ধরনের জুয়া চলবে না।

এবারের শিল্প ও বানিজ্য মেলা হবে ব্যতিক্রমী ও জাঁকজমকপূর্ণ। প্রতিবারের মতো এবারও মেলায় থাকবে বিভিন্ন বিনোদনের ব্যবস্থা। মেলার প্রধান ফটক নির্মিত হয়েছে রাজকীয় ফটকের আদলে। যা দেখলেই মন জুড়িয়ে যায়। এছাড়াও মেলায় দর্শনার্থীদের জন্য হরেক রকমের রঙে সাজানো হয়েছে বিভিন্ন প্যাভিলিয়ন।

উদ্বোধনের পরই আতশবাজি উৎসব মেলা প্রাঙ্গণকে মাতিয়ে তোলে। আকর্ষণীয় করে তোলে দর্শনার্থীদের। মেলায় থাকছে ক্ষুদ্র ও কুটির শিল্পের বিভিন্ন স্টল, দেশীয় প্রসিদ্ধ বিভিন্ন কোম্পানির প্যাভিলিয়ন, সাধারণ স্টল, শিশুদের বিনোদনমূলক রাইডস ও খাবারের দোকানসহ জমজমাট আয়োজন। যা দর্শণার্থীদের নজর কাড়বে। এবার লালমনিরহাট বাণিজ্য মেলায়
বেশ ভিন্নতা এসেছে। ডিজিটাল নাগরদোলা, সাম্পান ইলেকট্রিক নৌকা, ডিজিটাল ট্রেনসহ
শিশুদের জন্য মেলায় বাড়তি বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। আনা হয়েছে উন্নতমানের ব্যতিক্রমী হরেক রকমের রাইডস। এছাড়াও দর্শণার্থীদের
সুবিধার্থে মেলা প্রাঙ্গণে তৈরী করা হয়েছে অস্থায়ী নামাজ আদায় কেন্দ্র, শৌচাগার ও আইনশৃঙ্খলা রক্ষায় রয়েছে পুলিশ কন্ট্রোল রুম। মেলাকে ঘিরে পুরো মাঠকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। নান্দনিক সাজ ও আলোক পানির ফোয়ারায় সাজিয়ে তোলা হয় মেলা প্রাঙ্গণ।

মেলার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় চেম্বারের সভাপতি এস এ হামিদ বাবুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, চেম্বারের সিনিয়র সহ সভাপতি মোড়ল হুমায়ুন কবীর, সহ সভাপতি আলহাজ্ব শাহ আলম শেখ

উদ্বোধনের দিন মেলা চত্বরে দর্শনার্থী ও ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker