রাজনীতি

হরতাল শেষে এক দিন বিরতি, ফের ৪৮ ঘণ্টা অবরোধ ডাকল বিএনপি

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা, সরকারের পদত্যাগসহ নানা দাবিতে আগামী বুধবার ভোর থেকে শুক্রবার ভোর পর্যন্ত ফের ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। আজ সোমবার বিকেল ৪টায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

তিনি জানান, বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করা হবে। দলের সর্বস্তরের নেতাকর্মীদের পাশাপাশি দেশবাসীকে অবরোধ সফল করার আহ্বান জানান তিনি।

এর আগে বিএনপির সমর্থনে আগামী বুধ ও বৃহস্পতিবার (২২ ও ২৩ নভেম্বর) দেশব্যাপী ৪৮ ঘণ্টা অবরোধের ডাক দেয় লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। 

গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে সমাবেশ চলাকালে একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি।

হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়, যা শেষ হয় গত ২ নভেম্বর।

এরপর বিরতি দিয়ে তিন দফায় অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি। পরে আবার চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করে তারা। সর্বশেষ পঞ্চম দফায় রবিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতাল পালন করছে দলটি, যা আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায় শেষ হবে।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker