জামালপুর

সরিষাবাড়ীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের মানববন্ধনর

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি:

জামালপুরের সরিসাবাড়ীতে ডোয়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উঠেছে।

এসব অভিযোগের প্রতিবাদ ও বিচার দাবিতে ডোয়াইল ইউনিয়ন মৎস্য জীবি সমিতির উদ্যোগে রোববার (৩ মার্চ) দুপুরে ‘গ্রাম নিখাই’ ব্রীজপার এলাকা সড়কে মানববন্ধন করেছে জেলেরা।

য়াইল মৎস্য জীবি সমিতির সভাপতি জয়নাল আবেদীন বলেন, আমরা গরীব মানুষ। মাছ ধরা আমাদের একমাত্র পেশা। এ পেশা থেকেই আমরা উপার্জন করে পরিবার পরিজন নিয়ে কোনো রকম পেট ভাত চালাই। সরকার আমাদের জন্য ভিজিএফ কার্ডের মাধ্যমে প্রতি জন জেলের ২৫ কেজি চাল বরাদ্দ দিয়েছেন। এ চাল বিতরণে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন দীর্ঘদিন ধরে ক্ষমতার অপব্যবহার করে ২৫ কেজি চালের স্থলে ১৬ থেকে ১৮কেজি চাল বিতরণ করে আসছেন। এর প্রতিবাদ জানালেও কোনো প্রতিকার পাচ্ছি না। প্রায় এক বছর আগে জেলেদের চাল আত্মসাতের ৫০ কেজির ৪০ বস্তা জব্দ করে ছিল থানা পুলিশ।

এছাড়াও জেলে সোহরাব আলী, জামাল উদ্দিন, শামছুল হক, দুলাল মিয়া, আনোয়ার হোসেনসহ আরো অনেকেই অভিযোগ করে বলেন, ২৫ কেজি চাল দেবার কথা বলে আমাদের ১৬-১৭ কেজি করে চাল দেয়। আমরা প্রতিবাদ জানালে চেয়ারম্যানের লোক দিয়ে আরো ভয় ভীতি দেখায়। এর বিচার দাবি জানান তারা।

ইউপি সদস্য ফরহাদ হোসেন শিমুল, আব্দুল মালেক, মোফাজ্জল হোসেন, সৈকত, ডলি আক্তারসহ আরো অনেকেই জানান, চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন কাউকে তোয়াক্কা না করে একক আধিপত্য বিস্তার করে ক্ষমতার অপব্যবহারসহ অনিয়ম দুর্নীতি চালিয়ে আসছে। বিভিন্ন সনদের টাকা পরিষদে জমা না দিয়ে নিজের পকেটে রেখে দেন। দীর্ঘদিন ধরে ইউপি সদস্যদের সম্মানি বকেয়া পড়েছে দিতে বললে বিভিন্ন অজুহাত দেখান। বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানালে তার ভাড়াটিয়া বাহিনী দিয়ে ইউপি সদস্যদের মারধরের হুমকি দামকি দেয়। এর প্রতিবাদে আমরা ৯ জন ইউপি সদস্য সম্প্রতি তার বিরুদ্ধে অনাস্থা পত্র দিয়েছি।

এ-ব্যাপারে চেয়ারম্যান আব্দুর রাজ্জাক স্বপন তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, জেলেদের চাল উত্তোলন ইউপি সদস্যরাই করেছে। চাল বিতরণ আমি করি নাই। এ চাল বিতরণ করেছে ইউপি সদস্যরা। তবে ইউপি সদস্যরা আমার বিরুদ্ধে অনাস্থা দিয়েছে আমি শুনেছি, কেন দিয়েছে জানিনা।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker