কিশোরগঞ্জ

চরকাটিহারী মোহর আলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা সফর সম্পন্ন

মাহফুজ রাজা, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:

পুঁথিগত বিদ্যার বাইরে সামাজিক শিক্ষায় শিক্ষার্থীদের সুস্থ ধারার মানসিকতা বিকাশের লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও ম্যানেজিং কমিটির সমন্বয়ে ‘চরকাটিহারী মোহর আলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়’ এর  বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন করা হয়েছে। বিদ্যালয়ের সভাপতি নুরে আলম সিদ্দিকীর উদ্যোগে প্রথম বারের মতো এ শিক্ষা সফরের আয়োজন করা হয়।

গত ৯ মার্চ শনিবার এই শিক্ষা সফরের অংশগ্রহণ করতে পেরে সকলে বেশ উচ্ছসিত। এতে অংশগ্রহণ করে বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী। 

জীবনের সাথে শিক্ষার সম্পর্ক যেমন নিবিড়, শিক্ষার সাথে সফরের সম্পর্কও তেমনি নিবিড়। তাই সফর শিক্ষার অবিচ্ছেদ্য অঙ্গ। সফর মানুষকে সুন্দর এ ধরণীর রহস্যের মধ্যে অবগাহন করার সুযোগ করে দেয়। 

সফরের মধ্যে ছিলো সিলেটের প্রাকৃতিক সৌন্দর্যের অন্যতম নিদর্শন  ও বিশিষ্ট আওলিয়া হযরত শাহ জালাল (র:), শাহ পরান (র:) এর মাজার, চা বাগান, জাফলং এবং খাশিয়াপল্লি।

বিদ্যালয়ের তিনবারের ম্যনেজিং (এডহক) কমিটির সভাপতি নুরে আলম সিদ্দিকী জানান, দীর্ঘদিন পর এমন একটি আয়োজনে শিক্ষক-শিক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলে বেশ আনন্দিত। প্রতি বছর ব্যাপকভাবে এই শিক্ষা সফরের আয়োজন করলে তা সবার অসম্পূর্ণ ও আবদ্ধ জ্ঞান বিকাশ লাভের সহায়ক হবে। শিক্ষা সফর একজন শিক্ষার্থীর শিক্ষা জীবনকে আনন্দময় ও পরিপূর্ণ করে তুলবে। আগামীতে ব্যাপক সংখ্যক শিক্ষার্থীদের উপস্থিতিতে এই শিক্ষা সফর উদযাপন করা হবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker