কিশোরগঞ্জ

গ্রামীন ঐতিহ্যবাহী ফুটবল খেলায় ৩-১ গোলে বিবাহিত বিজয়ী

গ্রাম বাংলার জনপ্রিয় ফুটবল খেলায় মেতেছিলো চরকাটিহারী গ্রামের বিবাহিত একাদশ বনাম অবিবাহিত একাদশের তরুণরা। ৭০ মিনিটের খেলার প্রথমার্ধের ২৬ মিনিটে পেনাল্টিতে ১ গোল দিয়ে অবিবাহিতদের টপকে এগিয়ে থাকে বিবাহিতরা।

দ্বিতীয়ার্ধের বহুবার দু দলের সুযোগ তৈরী হলেও  আরও ২ গোল করে বিবাহিতরা। অবশেষে খেলার ৩ মিনিট থাকতে ১ গোল করেন অবিবাহিতরা তবুও শেষ রক্ষা হয়নি তাদের, অবশেষে পরাজয় বরণ করে ৩-১ গোলে অবিবাহিত একাদশ। আর জয় ছিনিয়ে নেয় বিবাহিতরা।

পুরষ্কার হিসেবে থাকে উভয় দলের ভোজনের জন্য ১টি খাসি। আর প্রতিজন খেলোয়াড়দের জন্য বিশেষ মেডেলের পাশাপাশি থাকে উভয় দলের অধিনায়কের এবং ম্যান অব দ্যা ম্যাচ খেলোয়ারের জন্য পুরস্কার হিসেবে থাকে বই।

খেলাটি (১৮ জুন) মঙ্গলবার পবিত্র ঈদ-উল-আযাহার দ্বিতীয় দিন বিকালে কিশোরগঞ্জের হোসেনপুরের চরকাটিহারী মৃধাবাড়ী ঐতিহ্যবাহী খেলার মাঠে অনুষ্ঠিত হয়।

খেলার শুরুতেই মাঠে জড়ো হতে থাকে আশপাশের গ্রামের দর্শনার্থীরা। শিশু, নারী, পুরুষ সব মিলিয়ে গ্রামের খেলার মাঠে তৈরি হয় উৎসব মূখর পরিবেশ। 

এ সময় প্রধান অতিথি হিসেবে খেলা উপভোগ করেন এবং খেলাটি উদ্ভোদন করেন ১ নং জিনারী ইউনিয়ন পরিষদের বারবার নির্বাচিত সাবেক প্যানেল চেয়ারম্যান আমিনুল হক মাখন মৃধা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হোগলাকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য আবু মূসা আকন্দ, সাংবাদিক মাহফুজ রাজা, জিনারী ইউনিয়নের শ্রমিক লীগের আহবায়ক শারফুল ইসলাম, জিনারী ইউনিয়ন যুবলীগ নেতা রাসেল খান, গফরগাঁও সরকারি কলেজ শাখা ছাত্রলীগ নেতা সাকিবুল হাসান রামিম এছাড়াও আরও উপস্থিত ছিলেন, জিনারী ইউনিয়ন পাগল সঙ্গের ম্যানেজার রফিকুল ইসলাম। খলিল, মিন্টু মিয়াসহ অসংখ্য দর্শনার্থী। সভাপতিত্ব করেন মোশাররফ হোসেন ফকির ধারা বর্ণনা করেন ও জসিম উদ্দিন মহুরী। খেলায় রেফারির দায়িত্ব পালন করেন, জসিম উদ্দীন।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দিয়ে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুব সমাজকে মাদক থেকে নিরুৎসাহিত করতে খেলাধুলার আয়োজন একটা মহতী উদ্যোগ। এছাড়াও খেলাধুলা বাঙলার সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker