ফুটবল

রোনালদোকে রেখেই পর্তুগালের ইউরো দল ঘোষণা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পর্তুগাল। দলে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো, পেপেসহ নিয়মিত বেশ কিছু ফুটবলার। তবে ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ম্যাথিউস নুনেজ ও রোমার মিডফিল্ডার রেনাতো সানচেজের জায়গা মেলেনি।

মঙ্গলবার (২১ মে) ইউরোপীয়ান শ্রেষ্ঠত্বের এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছেন পর্তুগিজ কোচ রবার্তো মার্তিনেজ। রেকর্ড ষষ্ঠ ইউরোতে খেলতে যাচ্ছেন সিআরসেভেন।

৩৯ বছর বয়সী রোনালদো ১৪ গোল করে ইউরোর রেকর্ড গোলদাতা এবং খেলেছেনও সর্বোচ্চ ২৫ ম্যাচ। এবার সেই সংখ্যাগুলো আরও বাড়িয়ে নেওয়ার পালা। সবশেষ মৌসুমে আল নাসরের হয়ে লিগ শিরোপা জিততে ব্যর্থ হলেও ৩৩ গোল ও ১১ অ্যাসিস্টে সৌদি প্রো লিগে সবার উপরে তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে ৪২ গোল।

মার্তিনেজ ঘোষিত পর্তুগাল দলে ২৬ জনের মধ্যে নয়জনই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। যেখানে অ্যাঙ্কলের ইনজুরির কারণে জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের লেফট-ব্যাক রাফায়ের গুয়েরেইরো। তবে চোট ছাড়া বাদ পড়াদের মধ্যে বড় নাম নুনেজ। ইউরোর বাছাইপর্বে তিনি পর্তুগাল দলে ছিলেন না। কিন্তু মার্চে তাকে নিয়েই দল ঘোষণা করেছিলেন মার্তিনেজ।

পর্তুগাল স্কোয়াড:

গোলরক্ষক: ডিয়াগো কস্তা, সা, প্যাট্রিসিও;

ডিফেন্ডার: অ্যান্তনিও সিলভা, দানিলো পেরেইরা, দালোত, ইনাসিও, কানসেলো, নেলসন সেমেদো, নুনো মেন্দেস, পেপে, রুবেন দিয়াস;

মিডফিল্ডার: ব্রুনো ফের্নান্দেস, জোয়াও নেভেস, পালহিনহা, ওতাভিও, রুবেন নেভেস, ভিতিনহা;

ফরোয়ার্ড: বার্নার্ডো সিলভা, ক্রিস্টিয়ানো রোনালদো, ডিয়াগো জতা, কানসেইসাও, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লেয়াও।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker