ফুটবল

আর্জেন্টিনা অলিম্পিক দলে সিটি তারকা!

প্যারিস অলিম্পিকে খেলার জন্য অনেক খেলোয়াড় আগ্রহ দেখালেও শেষ পর্যন্ত নিকোলাস ওতামেন্দি ও হুলিয়ান আলভারেজ আর্জেন্টিনার অলিম্পিক দলের অংশ হয়ে প্যারিসে যাচ্ছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তবে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের কোচ হ্যাভিয়ের মাসচেরানো আগ্রহ দেখিয়েছিলেন  লিওনেল মেসি ও আনহেল দি মারিয়াকে পেতে।

অলিম্পিক গেমসে তিন জন ফুটবলার অন্তর্ভুক্ত করতে পারে বয়স সীমার বাইরে।  সেই সুবিধা নিয়ে তিন সিনিয়র খেলোয়াড় চেয়েছেন মাসচেরানো।

অনেক খেলোয়াড়ের আগ্রহ থাকলেও ক্লাবের সঙ্গে আলোচনার উপর নির্ভর করে বিষয়টি।  তবে এই ইভেন্টে মূলত অনূর্ধ্ব-২৩ দল খেলে থাকে।

টিওয়াইসির এক প্রতিবেদনে  জানিয়েছে, নিজ নিজ ক্লাব যথাক্রমে ম্যানচেস্টার সিটি এবং বেনফিকার সঙ্গে আলোচনা করে ইতিবাচক সাড়া পাওয়ায় আলভারেজ ও ওতামেন্দির অলিম্পিকে দলে খেলার স্বপ্ন জোরালো হয় তাদের। এরমধ্যেই একটি চুক্তি হয়েছে তাদের মধ্যে।

প্রতিবেদনে আরও জানিয়েছে, ওতামেন্দির অলিম্পিক নিশ্চিত হলেও রোমেরো, নিকোলাস তাগলিয়াফিকো ও নাহুয়েল মলিনার ভাগ্য খোলেনি। অলিম্পিকে খেলার আগ্রহ দেখিয়েছিলেন তারাও। বয়স সীমার বাইরে মাসচেরানো কেবল একজন ডিফেন্ডারকেই নিবেন বলে জানা গেছে।

দলে আর্জেন্টিনা আরও একজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পারবে ।

বয়স সীমার বাইরে অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ এই দলে যোগ দিতে ইচ্ছুক। কিন্তু ক্লাব থেকে এখনও অনুমোদন পাননি তিনি। এই আসরের আগে কোপা আমেরিকায় অংশ নিতে হবে তাকে।

এছাড়া এনজো ফার্নান্দেজও অলিম্পিক ইভেন্টে থাকার ইচ্ছার কথাও জানিয়েছিলেন। তবে চেলসি মিডফিল্ডারের বয়স ২৩ এর কম হওয়ায় এমনিতেই জায়গা পেতে পারেন দলে।

চোটের কারণে বর্তমানে মাঠের বাইরে থাকায় কোপা আমেরিকার দলে থাকা নিয়েও রয়েছে অনিশ্চয়তা। তবে চেলসি থেকে অনুমোদন পেলে তাকে স্কোয়াডে রাখবেন মাসচেরানো।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker