রাজনীতি

এ তফসিল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি : রিজভী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সদ্য ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করেছে বিএনপি। আজ বুধবার সন্ধ্যায় তফসিল ঘোষণার পর এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এ কথা জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে আগামী ৭ জানুয়ারি।

সম্পর্কিত সংবাদ

সিইসির এ ঘোষণাকে প্রত্যাখ্যান করে রিজভী বলেন, ‘দ্বাদশ সংসদ নির্বাচনের এ তফসিল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

জাতি এ তফসিল মানে না। এ তফসিলের অধীনে কোনো নির্বাচন এ দেশে হবে না। এই অবিমৃশ্যকারিতার জন্য দেশে যে অচলাবস্থার সৃষ্টি হলো, তার জন্য বর্তমান সরকার ও ইসি দায়ি থাকবে। 

রিজভী বলেন, এই অবৈধ প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিচার করবে জনগণ।

জাতি অপেক্ষা করে ছিল তথাকথিত প্রধান নির্বাচন কমিশনার কী বলেন। তিনি নতুন কোনো কথা বলবেন, না তফসিল ঘোষণা করবেন। তিনি বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথার বাইরে গিয়ে কোনো কথা বললেন না। 

বিএনপির এই নেতা বলেন, ‘তাঁর (সিইসি) ভাষণ শুনে হাসিও পেয়েছে।

শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকবেন, আর অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে, তা বলে তিনি জাতির সঙ্গে মশকরা করেছেন। প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীত্ব থাকবে, তাঁর নেতৃত্বে মন্ত্রিপরিষদ থাকবে, আর অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে তা বিশ্বাস করা কঠিন। এটা অবিশ্বাস্য, ভণ্ডামি ও মেকি।’

এর আগে জাতির উদ্দশে দেওয়া ভাষণে সিইসি বলেন, কমিশন তার আয়ত্তে থাকা সব সামর্থ্য দিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে দায়িত্ব পালন করবে। নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে কেবলমাত্র সংশ্লিষ্ট সবার অংশগ্রহণ।

 রাজনৈতিক দলগুলো অংশ নিয়ে প্রাথী দিলে নির্বাচন অংশগ্রহণমূলক হয়। এতে জনমতের শুদ্ধ প্রতিফলন ঘটে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker