সাহিত্য

গাঙচিল তরুণ লেখক নির্বাচিত সোহানুর রহমান সোহাগ

একজন উদ্যমী ও স্বপ্নবাজ তরুণ সোহানুর রহমান সোহাগ। একজন উদীয়মান লেখক। তার কলমের আঁচরে ফুটে ওঠে দেশপ্রেম, মানবপ্রেম, প্রকৃতিপ্রেম, সমসাময়িক বিষয় ও নানা অসঙ্গতিসহ সমাজের বিভিন্ন চিত্র। লেখার মাঝে বেঁচে থাকার স্বপ্নে বিভোর হয়ে লেখেন ছড়া, কবিতা, গল্প ও ফিচারসহ বিভিন্ন সাহিত্য নির্ভর লেখা। বর্তমান সময়ে সাহিত্যে তার অবাধ বিচরণ যেনো চোখে পড়ার মতো। বিভিন্ন স্থানীয়, আঞ্চলিক ও জাতীয় কাগজসহ দেশের নামকরা বিভিন্ন ছোট কাগজেও তার লেখা চোখে পড়ে হর হামেশাই। হয়েছেন প্রশংসিত ও পুরস্কৃত। আর তাই তাকে বর্ষসেরা তরুণ লেখক নির্বাচন করেছেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটি।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বলদিয়া ইউনিয়নের পশ্চিম কেদার সাধুবাজার এলাকার মরহুম আছমত আলীর ছেলে সোহানুর রহমান সোহাগ।

সোহানুর রহমান সোহাগ মিশন নাইনটিকে জানায়, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে গাঙচিলের প্রতিষ্ঠা বার্ষিকীতে দেশ বরেণ্য কবি ও লেখকদের হাত থেকে পুরস্কার গ্রহণ করবে সে। এ নিয়ে সে ভীষণ আনন্দিত। এ পুরস্কার তাকে সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা যোগাবে বলেও জানায় সে।

গাঙচিল এর প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক অধ্যক্ষ খান আক্তার হোসেন জানায়, আন্তর্জাতিক সংগঠন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ প্রতিবছর বর্ষসেরা তরুণ ও বর্ষসেরা লেখক নির্বাচন করে সম্মাননা প্রদান করে। এরই ধারাবাহিকতায় গাঙচিল এর ২১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ পুরস্কার ঘোষণা দেয়া হয়েছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker