জামালপুর

মাদারগঞ্জে ইএসডিও সুফল-২ প্রকল্পের বন্যা পূর্বাভাস ভিত্তিক কার্যক্রম বিষয়ক মহড়া

জামালপুরের মাদারগঞ্জে ইএসডিও সুফল-২ প্রকল্পের বন্যা পূর্বাভাস ভিত্তিক আগাম পরিকল্পনা এবং কার্যক্রম বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার তেঘরিয়া সাহেদ আলী স্কুল এন্ড কলেজ মাঠে দিনব্যাপী এ মহড়া অনুষ্ঠিত হয়। স্কেলিং আপ ফোরকাষ্ট-বেইজ্ড এ্যাকশন এন্ড লার্নিং ইন বাংলাদেশ (সুফল-২) কেয়ার বাংলাদেশের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে ইএসডিও যা ইউরোপিয়ান ইউনিয়ন সিভিল প্রোটেকশন এন্ড হিউম্যানিটারিয়ান এইড অপারেশন্স (একো) এর অর্থায়নে রাইমস এর কারিগরী সহযোগীতায় জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার চরপাকেরদহ ইউনিয়নের দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে বন্যা পূর্বাভাস ভিত্কি আগাম পরিকল্পনা এবং কার্যক্রম বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ফাইযুল ওয়াসীমা নাহাত। বিশেষ অতিথি উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: শাহাদুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার তৌফিকুল ইসলাম খালেক, উপজেলা শিক্ষা অফিসার নূরুল আমীন। সভাপতিত্ব করেন চরপাকেরদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদরুল আলম সরদার। অনুষ্ঠানে কেয়ার বাংলাদেশ প্রতিনিধি এবং রাইমস প্রতিনিধিসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, উক্ত মহড়া প্রদর্শণীতে সেক্টর ভিত্তিক পূর্বাভাস এর ভিত্তিতে আগাম কার্যক্রম (কৃষি ভিত্তিক বিশেষ পরামর্শ ও সেবা, প্রাণি সম্পদের জন্য সাইলেজ প্রস্তুুতকরণ এবং টিকা ক্যাম্প আয়োজন, জনস্বাস্থ্য বিভাগের মাধ্যমে পানি বিশুদ্ধকরণ পক্রিয়া, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান) বন্যা আশ্রয়কেন্দ্র ব্যবস্থাপনা, বিপদাপন্ন জনগোষ্ঠির তালিকা প্রস্তুতকরণ, ত্রাণ ও আর্থিক সহয়তা প্রদান কার্যক্রম প্রদর্শন করা হয়।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker