Uncategorized

স্মার্ট বাংলাদেশ নিয়ে শুরু হচ্ছে টিভি-শো

ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণে বিভিন্ন খাতের চ্যালেঞ্জ ও সম্ভাবনা তুলে ধরতে সংশ্লিষ্ট বিশেষজ্ঞ ও অংশীজনদের সমন্বয়ে নির্মিত টেলিভিশন শো ‘মিশন ২০৪১: আমিই সল্যুশন’ সোমবার টেলিভিশনের পর্দায় আসছে।

এসপায়ার টু ইনোভেট-এটুআই-এর হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়া (এইচডিমিডিয়া) নির্মিত এই টিভি-শো চলতি মাসজুড়ে (ডিসেম্বর) বিটিভি, সংসদ বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, একাত্তর টিভি ও দীপ্ত টিভিতে প্রচারিত হবে। পাশাপাশি চরকি, টফি, বঙ্গ, আইস্ক্রিন, দীপ্তপ্লে, সিনেম্যাটিক ও ড্রিমস্ট্রিমসহ বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মসহ এটুআই-এর সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই শো প্রচারিত হবে।

প্রাথমিকভাবে আট পর্বে নির্মিত ব্যতিক্রমী এই টিভি শোর সঞ্চালনা করেছেন এটুআই-এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী।

এটুআই-এর কালচার ও কমিউনিকেশনসের প্রধান পূরবী মতিনের পরিকল্পনা ও তানিম নূরের পরিচালনায় নির্মিত হয়েছে এই টিভি-শো।

স্মার্ট শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, অর্থনীতি, গ্রাম-শহর, সরকার, পরিবেশ ও বিনোদন-এমন ০৮ পর্বে নির্মিত হয়েছে এই টিভি শো। প্রতিটি পর্বে থাকছে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের নানা সাফল্য ও চ্যালেঞ্জের গল্প। একইসঙ্গে উদ্ভাবন-নির্ভর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের ক্ষেত্রে সময়োপযোগী ও অনুকরণীয় সম্ভাবনার দিক তুলে আনা হয়েছে পর্বগুলোতে।

এছাড়াও খাতভিত্তিক নীতি-নির্ধারক, বিশেষজ্ঞ, উদ্যোক্তা, উদ্ভাবক ও অংশীজনদের অংশগ্রহণে রাখা হয়েছে স্বতঃস্ফূর্ত আলোচনা। যেখানে আগামীর অন্তর্ভুক্তিমূলক ও উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকলে তাদের অভিজ্ঞতা প্রসূত নানা চ্যালেঞ্জ, সম্ভাবনা এবং অগ্রযাত্রার নতুন দিক তুলে ধরেছেন।‘মিশন ২০৪১- আমিই সল্যুশন’ এই শো’র মাধ্যমে দেশের সর্বস্তরের নাগরিকগণ দেশের ভবিষ্যত শিক্ষা, স্বাস্থ্য, সরকার, কৃষি ও খাদ্য, শহর/গ্রাম, কর্মসংস্থান ও দক্ষতা, মিডিয়া এবং অর্থনৈতিক ব্যবস্থা কেমন হতে পারে তার সামগ্রিক ধারণা পাবেন।একইসঙ্গে দেশে উন্নয়নমুখী ও মেধাসম্পদের সাথে সংশ্লিষ্টদের অনুকূল ও ভারসাম্যপূর্ণ একটি মেধাসম্পদ অবকাঠামো কেমন হতে পারে এবং নতুন নতুন উদ্ভাবনের মাধ্যমে মেধাসম্পদকে জাতীয় উন্নয়ন পরিকল্পনা ও কৌশলের অপরিহার্য অংশ হিসেবে কীভাবে প্রতিষ্ঠিত করা যেতে পারে সে বিষয়েও ধারণা পাবেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker