খেলাধুলা

ইতালির কোচ মানচিনির হঠাৎ পদত্যাগ

হুট করেই ইতালির জাতীয় ফুটবল দলের দায়িত্ব ছেড়ে দিলেন রবার্তো মানচিনি। বিশ্বকাপের মূলপর্বে খেলতে না পারার ব্যর্থতার পরও ইতালির ফুটবল ফেডারেশন তার ওপর আস্থা রেখেছিল। তার সঙ্গে চুক্তির মেয়াদ ছিল ২০২৬ সাল পর্যন্ত। এর তিন বছর আগেই হুট করে দায়িত্ব ছাড়লেন ৫৮ বছর বয়সী এই কোচ।

দ্রতই নতুন কোচের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছে ইতালি ফুটবল কর্তৃপক্ষ।

ইতালি ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) বিবৃতিতে বলা হয়েছে, ‘ফেডারেশন ঘোষণা করছে যে রবার্তো মানচিনির পদত্যাগপত্র গতকাল সন্ধ্যায় গ্রহণ করা হয়েছে। ২০১৮ সালের মে মাসে তার যাত্রা শুরু হয়েছিল, শেষ হলো ২০২৩ নেশনস লিগের চূড়ান্ত পর্ব দিয়ে। এর মধ্যে দিয়ে আজ্জুরিদের ইতিহাসের একটি উল্লেখযোগ্য পাতা বন্ধ হয়ে গেল।

২০২০ ইউরো জয়ের পথে তিনি এমন একটি স্কোয়াড গড়ে তুলেছিলেন, যেটাকে সবাই নিজের দল মনে করতে পারতেন।’

২০১৮ সালে অনুষ্ঠিত রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ইতালি। অমন কঠিন সময়েই ইতালির দায়িত্ব নিয়েছিলেন মানচিনি। তার কোচিংয়েই ২০২১ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল ইতালি।

কিন্তু দ্রুতই মানচিনিকে মুদ্রার ওপিঠ দেখতে হয়। ২০২২ কাতার বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় তার দল। তারপরও মানচিনির ওপর আস্থা রাখে দেশটির ফুটবল ফেডারেশন। এরপর গত জুনে উয়েফা নেশন্স লিগের আসরে তৃতীয় স্থান অর্জন করে ইতালি।মানচিনির কোচিংয়ে ৬১ ম্যাচ খেলে ইতালি জিতেছে ৩৯টি, ড্র করেছে ১৩টি আর হেরেছে ৯টিতে।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker