ইসলাম

সৌদি আরব পৌঁছলেন প্রায় ৪৮ হাজার হজযাত্রী

পবিত্র হজ পালন করতে সৌদি আরব পৌঁছেছেন ৪৭ হাজার ৯৮৫ জন বাংলাদেশি হজযাত্রী। মোট ১২১টি ফ্লাইটে তারা সৌদিতে পৌঁছেন। আজ বুধবার (২৯ মে) ধর্ম মন্ত্রণালয়ের হজবিষয়ক প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। 

বুলেটিনের তথ্য মতে, সৌদি আরবে পৌঁছা হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ৭৪৭ ও বেসরকারি ব্যবস্থাপনায় ৪৪ হাজার ২৩৮ জন। তা ছাড়া হজযাত্রীদের সবার ভিসা ইস্যু সম্পন্ন করা হয়।

এদিকে সৌদি আরবে মক্কা ও মদিনায় এখন পর্যন্ত ৮ বাংলাদেশি পুরুষ হজযাত্রী মারা গেছেন। এর মধ্যে ছয় জন মক্কায় এবং দুজন মদিনায় মারা যান। সর্বশেষ গত রবিবার (২৭ মে) জামাল উদ্দীন নামে একজন মারা যান। তাঁর বাড়ি কক্সবাজার জেলার মহেশখালীতে।

চলতি বছর বাংলাদেশ থেকে হজ করবেন ৮৫ হাজার ২৫৭ জন। এর মধ্যে সরকারিভাবে নিবন্ধন করেছেন চার হাজার ৫৬২ জন। আর বেসরকারিভাবে নিবন্ধন করেছেন ৮০ হাজার ৬৯৫ জন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। গত ৯ মে থেকে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়। আগামী ১০ জুন পর্যন্ত যাওয়ার ফ্লাইট চলবে। হজ শেষে ২০ জুন ফিরতি ফ্লাইট শুরু হবে। দেশে ফেরার ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুলাই।

Author

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker