পিরোজপুর

পলি ব্যাগের বিনিময়ে ভূমিহীন শিশুদের কম্বল বিতরণ

স্বপ্নের মুক্তি ফাউন্ডেশনের আয়োজনে পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া ইউনিয়নে ভূমিহীন পিছিয়ে পরা ৪০ জন শীতার্ত শিশুদের “পলি ব্যাগ” এর বিনিময়ে “উষ্ণতার ছোঁয়া” নামে শীতবস্ত্র বিতরণের আয়োজন করেন।

প্রতিষ্ঠাতা ও পরিচালক আব্দুল্লা আল অভি জানান, “পলি ব্যাগের” বিনিময়ে কম্বল বিতরণ এটি একটি সামাজিক সচেতনতা মূলক ক্যাম্পেইন।

IMG 20240126 WA0005

তিনি আরও জানান, ২০২১ সাল থেকে সংগঠনটি রক্তদান নিয়ে কাজ করলেও বর্তমানে ভূমিহীন শিশুদের জীবনমান উন্নয়ন ও ভবঘুরে মানুষদের নিয়ে কাজ করতেছে এবং এই সংগঠন এর মাধ্যমে যুব সমাজকে মাদক মুক্ত রেখে মানবিক কাজে উৎসাহিত করাই তার মূল উদ্দেশ্য।

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী মাসুম বিল্লাহ, রাসেল রায়হান, নাসরুল, সোহেল ইসলাম, আবু হেনা রনি।

শিশু মনির হোসেন বলে, বরিশাল উপকূলীয় এলাকায় এইবছরে তুলনামূলক শীতের তীব্রতা অনেক বেশি তার এবং তার ভাই ২ জনে একটি কম্বল ব্যাবহার করতো এখন তার নিজের একটি কম্বল হয়েছে এতে সে অনেক খুশি।

1706275331575

আশ্রয়ে অবস্থানরত ১৪ নম্বর বাসার আব্দুল রসিদ মিয়া জানান, তাদের শিশুদের জীবনমান নিয়ে যদি এরা কাজ করে অনেক ভালো হয়।অনেক শিশুরা তাদের বড় হয়ে ওঠার পাশাপাশি তারা ঝরে পরে এবং পারিবারিক অর্থিক সমস্যার জন্য তারা বাবার সাথে জীবিকার তাগিদে কাজ করতে যায়।

আশ্রয়ে অবস্থানরত জেসমিন বেগম জানান, এই আশ্রয়ে অনেক শিশুরা আছে যারা বিশ্ব সম্পর্কে কোন ধারণা রাখে না এবং অনেকেই আছেন ডিজিটাল বাংলাদেশ সম্পর্কে অবগত নয়।

IMG 20240126 WA0006

স্বেচ্ছাসেবী মাসুম বিল্লাহ বলেন, তাদের পরিকল্পনা আছে শিশুদের জীবনমান উন্নয়ন নিয়ে কাজ করার এবং তারা সপ্তাহের প্রতি শনিবার একদিন শিশুদের জন্য কিছু সাধারন জ্ঞান দেয়ার জন্য সময় দিবেন এবং বিশ্ব সম্পর্কে শিশুদের অবগত করবেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker