ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির মতো পড়ছে কুয়াশা, দুর্ভোগে ছিন্নমূল মানুষ

মো: আলমগীর, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে ঘন কুয়াশার সঙ্গে তীব্র শীত বইছে। সেই সঙ্গে ঝিরঝির বৃষ্টির মতো কুয়াশা শুরু হয়েছে। শুক্রবার (২৬ জানুয়ারি) ভোর থেকে এ পরিস্থিতি বিরাজ করছে।

এমন অবস্থায় দরিদ্র ও ছিন্নমূল মানুষ দুর্ভোগে পড়েছেন। আলু চাষিরাও উৎকণ্ঠায় আছেন। হঠাৎ এমন আবহাওয়ায় আলু আর আমন ধানের বীজতলা (চারা) মারাত্মক ক্ষতি হবে এমনটি আশঙ্কা করছেন চাষিরা।

জানুয়ারি মাসের শুরু থেকে উত্তরের জেলা ঠাকুরগাঁওয়ে জেঁকে বসেছে এমন শীত। কনকনে ঠাণ্ডা আর হিমেল বাতাসের সঙ্গে বৃষ্টির মতো কুয়াশা পড়ায় দুর্ভোগের শেষ নেই মানুষের। শুক্রবার  (২৬ জানুয়ারি) ঠাকুরগাঁওয়ে সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই জেলাটিতে তীব্র শীত ও ঠাণ্ডা বাতাস বইছে। গত ৭ দিন ধরে আকাশ থাকছে মেঘাচ্ছন্ন। একই সঙ্গে মঙ্গলবার ভোর থেকে নামছে তুষারের মতো কুয়াশা। ঠাণ্ডায় কাহিল হয়ে পড়েছে জেলার মানুষ।

ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় শীতে দিনমজুর ও খেটে খাওয়া মানুষও নাকাল হয়ে পড়েছে। কুয়াশার চাদর ভেদ করে সূর্যের আলোর উত্তাপ পাওয়া যাচ্ছে না। ফলে কমছে না শীতের তীব্রতা। শীতবস্ত্রের অভাবে শীতের তীব্রতা থেকে মুক্তি পেতে অনেককে খড়কুটো জ্বালাতে দেখা গেলেও জেলা প্রশাসন থেকে শীতার্তদের মাঝে  সহযোগিতা অব্যাহত রয়েছে  ।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker