সরিষাবাড়ী

আদর্শ জীবন গড়তে দরকার আদর্শ বিদ্যাপীঠ: আব্দুর রশিদ এমপি

জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আলহাজ্ব আব্দুর রশিদ এমপি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘বলিষ্ঠ লক্ষ্যে পৌঁছতে হলে জীবনে ধৈর্য্য’ ধরতে হবে। আর নিজেকে গড়তে দরকার একটি আদর্শ বিদ্যাপীঠ। সঠিক শিক্ষাগ্রহণের মাধ্যমে জীবনের লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে। শহর, জেলা, উপজেলা, গ্রাম-চরাঞ্চল এসব কোন বিষয় নয়, শিক্ষাগ্রহণের ইচ্ছায় দরকার একটি সঠিক বিদ্যাপীঠ।

রোববার (২৬ মে) সকালে উপজেলার পোগলদিঘা ইউনিয়নে এম এ সাত্তার মেমোরিয়াল কলেজ মাঠে এসএসসি ও সমমান পরিক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আব্দুর রশিদ আরো বলেন, এম এ সাত্তার মেমোরিয়াল কলেজ একদিন দেশের মধ্যে প্রথম স্থান অর্জন করবে। সার্টিফিকেট অর্জন করাই প্রকৃত শিক্ষা নয়। তোমাদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষা সৎ ও নিষ্ঠার সাথে জীবন যাপন করতে শেখায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াত শিখায়। আগামী দিনে তোমরাই দেশ পরিচালনা করবে। তোমাদের দেশ প্রেমী হতে হবে।

এম এ মেমোরিয়াল কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী মো: শওকত আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, মেলান্দহ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড: মাহবুব মোমতাজ, পৌর মেয়র মনির উদ্দিন, পোগলদিঘা ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম মানিক, ইউনিয়ন আ’লীগের সভাপিত সামস উদ্দিন, বয়ড়া ইসরাইল আহম্মদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল ওয়াহাব, এম এ সাত্তার মেমোরিয়াল কলেজের জমি দাতা সদস্য প্রকৌশলী জোবাইদুল ইসলাম প্রুমখ।

এ সময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ শিক্ষাবিদ স্টিফেন্স লিউক মালাকার সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী-অভিভাবক ও স্থানীয় ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য; আলোচনা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এসএসসি ও সমমান পরিক্ষায় জিপিএ-৫ পাওয়া ২০০ শতাধিক শিক্ষার্থীদের সম্মাননা ও ক্রেষ্ট প্রদান করা হয়। চলতি শিক্ষাবর্ষে চর গাছ বয়ড়া অবস্থিত এম এ সাত্তার মেমোরিয়াল কলেজ ভর্তি আবেদন কার্যক্রম শুরু হয়েছে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker