টাঙ্গাইল

সখিপুরে বেড়বাড়ী মৌজার ডিজিটাল ভূমি জরিপ বিষয়ক গণসংযোগ অনুষ্ঠিত

“ভুমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সখিপুর উপজেলায় সেটেলমেন্ট অফিসের আয়োজনে ভূমি জরিপের গণ সংযোগ অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ মার্চ) সকাল ১০ টায় নিমার বাড়ী সংলগ্ন মাঠে এই গণ সংযোগ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যাদবপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব একে এম আতিকুর রহমান।

ডিজিটাল ভূমি জরিপ কার্যক্রম সাধারন জনগণের দোড়গড়ায় পৌঁছে দেওয়ার উদ্দেশ্যই এই গণ সংযোগের মুল লক্ষ্য বলে মনে করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অত্র সহকারী সেটেলমেন্ট অফিসার (ভারপ্রাপ্ত) জনাব ফকির শামসুল হক।

গণসংযোগে তিনি বলেন, সখিপুর উপজেলায় ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপের কাজ এই উপজেলায় দুটি মৌজায় শুরু হয়ে নকশা প্রণয়নের কাজ শেষ। তিনি জমি মালিকদের উদ্দেশ্য বাস্তব অভিজ্ঞতার কিছু চিত্র তুলে ধরে বলেন, এক সময় ভূমি জরিপ কবে হবে তা সকলে জানত না। এই গণসংযোগে ভূমি মালিকদের জরিপ সম্পর্কে অবগত করার জন্যই এই আয়োজন। জনগণের সচেতনার মাধ্যমে প্রকৃত জমির মালিকদের তার অধিকার বুঝিয়ে দেওয়ার লক্ষে কাজ করে যাচ্ছি বলে মনে করেন। এসময় তিনি ডিজিটাল জরিপ অত্র মৌজার কাজ দ্রুত শেষ করার লক্ষ্যে সম্মানিত মালিকদের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে জমি মালিকদের সমস্যার কথা শুনেন এবং তাদের সমাধানের বিষয়েও প্রশ্নকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।

অনুষ্ঠানে ডিজিটাল ভূমি জরিপ বিষয়ক বিস্তারিত তথ্যবহুল বক্তব্য দেন  উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার মো: আব্দুল লতিফ মল্লিক ও মো: আবু শাহীন আজাদ।

গণসংযোগ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যাদবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জনাব বজলুর রহমান, জরিপ কাজে কর্মরত সার্ভেয়ার মোহাম্মদ এরশাদ হোসেন, জিয়াউর রহমান, মিজানুর রহমান-১, মাকসুদ আহমেদ ভূইয়া,আবুল বাশার,আতিকুর রহমান ও মিজানুর রহমান-২ সহ অত্র অফিসের কর্মচারী ও জরিপকাজে নিয়োজিত মৌসুমী সার্ভে সহায়কবৃন্দ।

আরো উপস্হিত ছিলেন উপজেলার বেড়বাড়ী মৌজার সম্মানিত ভূমি মালিক, জনপ্রতিনিধি ও সচেতন নাগরিকবৃন্দ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker