টাঙ্গাইল

টাঙ্গাইলে তাঁতীদের সাথে মতবিনিময়

“তাঁতের কাপড় পরিধান করুন, দেশের টাকা দেশে রাখুন’’এই শ্লোগানে বাংলাদেশ তাঁত বোর্ডের নিন্ত্রনাধীন টাঙ্গাইলের কালিহাতী সার্ভিস সেন্টারের সেবা প্রধান কার্যক্রমের উদ্ধোধন উপলক্ষে তাঁতীদের (স্টেক হোল্ডারদের) সাথে এক মতবিনিময় করা হয়েছে। শনিবার সকালে সার্ভিস সেন্টার কার্যালয়ের সামনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য, (যুগ্মসচিব), (পরি: ও বাস্ত:) আবদুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য, (ওএন্ডএম) গাজী মো: রেজাউল করিম, বাংলাদেশ তাঁত বোর্ডের পরিচালাক প্রশাসন (অতিরিক্ত দায়িত্ব) সুকুমার চন্দ্র সাহা, বাংলাদেশ তাঁত বোর্ডের মহাব্যবস্থাপক (এম সি আর) কামনাশীষ দাস, কালিহাতী সার্ভিস সেন্টারের উপ-মহাব্যবস্থাপক (অপা:) মো: মনজুরুল ইসলাম, কালিহাতী উপজেলা আ’লীগ সদস্য ও বল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী চান মামুদ পাকির, বল্লা ইউনিয়ন আ’লীগের সভাপতি রাশিদুল হাসান লাভলু, বল্লা বাজার শিল্প ও বণিক সমিতির সভাপতি আবু তালহাত, কোকডহড়া ইউপি চেয়ারম্যান মো: নুরুল ইসলাম, কালিহাতী (বল্লা) বেসিক সেন্টারের লিয়াজো কর্মকর্তা মো: কামরুজ্জামান, ফিল্ড সুপার ভাইজার তুহিন, বল্লা ১নং প্রাথমিক তাঁতী সমিতিরি সভাপতি দুলাল হোসেন, বল্লা তাঁতী কল্যান সমিতির সভাপতি আবুল কালাম প্রমুখ। এ ছাড়াও বল্লা, কোকডহড়া, নাগবাড়ী ও সহদেবপুর ইউনিয়নের শতাধিক তাঁত মালিক উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বক্তরা বলেন, করোনা,বন্যা ও তাঁতের শাড়ী উৎপাদনদের উপকরণের মূল্য বৃদ্ধির কারণে দিন দিন ঐতিহ্যবাহী টাঙ্গাইলের তাঁতশিল্প ধ্বংসের দিকে যাচ্ছে। তাঁতশিল্পের ঐতিহ্য ফিরিয়ে আনতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ তাঁত বোর্ড বেসিক সেন্টার কালিহাতী, ফ্যাশন ডিজাইন ট্রেনিং সেন্টার ও কালিহাতি সার্ভিস সেন্টারের মাধ্যমে তাঁতীদের প্রশিক্ষণ, চলতি মুলধন যোগান, গুনগত মানসম্পন্ন তাঁত বস্ত্র উৎপাদন এবং বাজারজাতকরণের সুবিধা সৃষ্টির মাধ্যমে তাঁতীদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ নিয়ে কাজ করে যাচ্ছেন।সেই লক্ষে বাংলাদেশ তাঁত বোর্ডের নিন্ত্রনাধীন টাঙ্গাইলের কালিহাতী সার্ভিস সেন্টারের সেবা প্রদান কার্যক্রমের উদ্ধোধন উপলক্ষে আজকের এই মত বিনিময় সভা।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker