কিশোরগঞ্জ

হোসেনপুর উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক (কলেজ পর্যায়ে) আশরাফ আহমেদ

✑ মাহফুজ হাসান, কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:

কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায় অবস্থিত “হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ”এর সহকারী অধ্যাপক (অর্থনীতি বিভাগ) আশরাফ আহমেদ উপজেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ উপলক্ষে হোসেনপুর উপজেলা থেকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে থেকে কলেজ পর্যায়ে তিনি শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন।

সোমবার (১৫ মে) বিকেলে হোসেনপুর উপজেলা শিক্ষা অফিসার মো: আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ইউনিয়ন পর্যায় থেকে নির্বাচিত হয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল এর সভাপতিত্বে গঠিত একটি কমিটির মাধ্যমে প্রত্যক্ষ সাক্ষাৎকারের মাধ্যমে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের শ্রেষ্ঠদের মধ্যে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন ঘোষণা করা হয়। একাডেমিক ফলাফল, শিক্ষকতার সময়কাল,প্রকাশনা, গবেষনা, প্রবন্ধ, শ্রেণীপাঠদানে পারদর্শীতা, শিখন শেখানোর কৌশল দক্ষতা, প্রশিক্ষণলব্ধ জ্ঞানের সঠিক প্রয়োগ, যোগ্যতা ভিত্তিক পাঠদান, প্রশ্ন প্রনয়ণ ও অন্যান্য বিশেষ কৃতিত্বের উপর ভিত্তি করে বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, আশরাফ আহমেদ সরকারী আনন্দ মোহন কলেজ থেকে অর্থনীতিতে  সম্মান ও স্নাতকোত্তর  ডিগ্রি নিয়েছেন। তিনি ২০০৬ সালে প্রভাষক হিসেবে যোগদান করে হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজে সুনামের সঙ্গে কর্মরত রয়েছেন। ইতোমধ্যে তিনি ২০২৩ সালের মার্চ মাসে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাঁর পিতা গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ ছিলেন। তাঁর বড় ভাই দুইবার ঢাকা শিক্ষা বোর্ডের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।  

এছাড়াও তিনি সাংবাদিক, কলামিস্ট ও  লেখক হিসেবে ব্যাপক পরিচিত। বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনের জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব প্রদানে তার রয়েছে বিশেষ অভিজ্ঞতা। 

আশরাফ আহমেদ ছয় ভাইবোনের মধ্যে পঞ্চম। তাঁর চার ভাই কলেজে শিক্ষকতা করেন। তাঁর বাড়ি হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের চরকাটি হারী গ্রামে।

শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হওয়ায় আশরাফ আহমেদ বলেন, শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়ে আমার দায়িত্ব ও কর্তব্য আরও বেড়ে গেলো। নিশ্চয় শিক্ষার্থীদের পাঠদানে কর্মস্পৃহা বাড়বে। তিনি সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থনা করেছেন যাতে শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে তার এ সাফল্যকে কাজে লাগিয়ে হোসেনপুরের মুখ উজ্জ্বল করতে পারেন। কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যত উজ্জ্বল করতে পারেন।

হোসেনপুর উপজেলা শিক্ষা অফিসার মো: আবুল কালাম আজাদ বলেন, উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন আশরাফ আহমেদ। যারা বিভিন্ন পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন সবার জন্য শুভ কামনা ও অভিনন্দন জানান তিনি।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker