কিশোরগঞ্জ

জাতীয় সংসদ সদস্য হিসেবে জনগণের জোর চাওয়া কৃষিবিদ হুমায়ুন

Imageআগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সরগরম হয়ে উঠেছে কিশোরগঞ্জের রাজনৈতিক অঙ্গন। প্রার্থিতা জানান দিতে মাঠে নেমে পড়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। দলীয় কর্মকাণ্ডে সরব উপস্থিতিসহ সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ত সময় পার করছেন নেতারা। এরই মাঝে রাজনীতির সক্রিয়তা ও মানবিক গুণাবলীর জন্য সর্বস্তরের মানুষের পজেটিভ আলোচনায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন। গ্রহণ যোগ্যতায় সবার মনে ঠায় করে নিয়েছেন।

একজন জন নন্দিত জননেতার প্রধান গুণ মানবিক হওয়া, মানবতার জন্য কাজ করা। মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু, নেতাজী সুভাষ বসু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মানুষ আজও সংকট-সংগ্রামে স্মরণ করে, অনুসরণ করে। তাঁরা শোষকের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, গেয়েছেন মানবতার জয়গান।কিশোরগঞ্জের  হোসেনপুরে জন্ম গ্রহণকারী হোসেনপুরের রত্ন খ্যাত কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন সেই অর্থে একজন পরিপূর্ণ মানবিক মানুষ। তার কীর্তি-কর্মের মধ্যে চতুরতা নেই, অহমিকা নেই, আছে অদম্য সাহস, কর্মস্পৃহা ও দেশপ্রেম। ধর্ম বর্ণের কোনো ভেদাভেদ নেই তার কাছে তিনি সকল মানুষকেই মানুষ হিসেবে যথাযোগ্য সম্মান প্রদর্শন করেন। তাই কিশোরগঞ্জ সদর ও হোসনপুরের মানুষের ভালোবাসা দখল করেছেন অনায়াসে। খোঁজ-খবর নিয়ে জানা যায়, আপামর জনসাধারণের প্রানের চাওয়া কিশোরগঞ্জ ১ (সদর-হোসেনপুর) আসনে কৃষিবিদ হুমায়ুন সংসদ সদস্য হোক।

২০১৮ সালের জাতীয় নির্বাচনের আগে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত সৈয়দ আশরাফ থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন থাকলে তার সাথে আওয়ামীলীগের বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয় কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনকে।মশিউর রহমান হুমায়ূন ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।দলীয় নেতাকর্মীদের সাথে তার রয়েছে নিবিড় যোগাযোগ।তা ছাড়া অসহায় হতদরিদ্র রোগীদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক প্রদানে তার রয়েছে সুখ্যাতি।

কৃষিবিদ হুমায়ুন তার স্বচ্চ মানবিক মন নিয়ে যতটুকু জনপ্রিয়তা কিম্বা গ্রহনযোগ্যতা অর্জন করেছেন কিশোরগঞ্জে তা এ যুগে সত্যিই বিরল। এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় বা সামাজিক অনুষ্ঠানে কৃষিবিদ হুমায়ুন এর অংশগ্রহণ ছাড়া যেন স্বাদ হীনতায় ভূগে, থেকে যায় অপূর্ণতা।প্রত্যন্ত গ্রাম থেকে শহর পর্যায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন এর জয়ধ্বনি শোনা যায়। সাধারণ মানুষ থেকে নেতৃত্ব পর্যায় সর্বোপরি সকল শ্রেণী পেশার মানুষের ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মানের যায়গায় কৃষিবিদ হুমায়ুন।

নিগূঢ় অনুসন্ধানে জানা যায়, কৃষিবিদ হুমায়ুন  জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন, তিনি তার নির্বাচনী এলাকায় বিরতিহীন পরিশ্রমও করে যাচ্ছেন। এলাকাবাসী আশা করছেন, আগামী সংসদ নির্বাচনে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন মনোনয়ন পাবেন।

এই দানশীল, পরোপকারী ব্যক্তি এ আসনের অনেক মানুষের চিকিৎসার ব্যয়ভার বহন করে দূরারোগ্য ব্যাধি থেকে মুক্তির ব্যবস্থা করে নতুন জীবন ফিরিয়ে দিয়েছেন। নিজ উদ্যোগে গৃহহীনকে দিয়েছেন ঘর।

কিশোরগঞ্জ -হোসেনপুরের  মানুষের সেবায় তার অবদান উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে। কন্যাদায়গ্রস্ত পরিবারের মেয়েকে সৎপাত্রের হাতে তুলে দেয়া, মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজসহ নানা প্রতিষ্ঠানে অকাতরে দান করেন তিনি।

আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরিপের মাধ্যমে কিশোরগঞ্জ -১ আসনে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন এর বিকল্প নেই বলে সাধারণ ভোটাররা মনে করেন।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন আওয়ামী লীগের জন্য নিবেদিত প্রাণ। এ আসনে তার বিকল্প নেই।আমরা আশা করি মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের সততার মূল্যায়ন করবেন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker