কিশোরগঞ্জ

রমজান জুড়ে ১০ টাকা লিটার গরুর দুধ: আবার কেউ পাচ্ছেন বিনামূল্যে

কিশোরগঞ্জের করিমগঞ্জে পবিত্র মাহে রমজান উপলক্ষে ১ লিটার দুধ মাত্র ১০ টাকায় বিক্রি করছেন এরশাদ উদ্দিন। শুধু তাই নয়, যদি কারো কেনার সামর্থ্য না থাকে, বিনামূল্যেও দুধ পাবেন। তবে একদিনে একজন সর্বোচ্চ ১ লিটার দুধ কিনতে পারবেন। পুরো রমজান মাস চলবে এ কার্যক্রম।

আরো পড়ুন: চাঁদ ও শুক্র গ্রহের বিরল দর্শন!

জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুরের রৌহা গ্রামের বাসিন্দা এরশাদ উদ্দিন। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি অ্যাগ্রো ফার্মের চেয়ারম্যান। প্রথম রোজার দিন থেকে এ কার্যক্রম শুরু করেছেন।

Image

আরো পড়ুন: সারা দিন লাশ তুলে অসুস্থ, যা ঘটেছিল সেই রাতে

জানা গেছে, তিন বছর আগে এরশাদ উদ্দিন নিজ এলাকায় জেসি অ্যাগ্রো ফার্ম নামে একটি খামার গড়ে তোলেন। তার খামারে দুগ্ধ ও মোটা তাজাকরণের ৪০০ গরু রয়েছে। এর মধ্যে বর্তমানে ২০টি গরু দুধ দিচ্ছে। প্রতিদিন খামার থেকে ৭০-৭৫ লিটার দুধ উৎপাদিত হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষ্যে সব দুধ তিনি ১০ টাকা লিটার দরে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। যে কেউ তার খামার থেকে নাম মাত্র ১০ টাকা লিটার দরে সর্বোচ্চ এক লিটার দুধ কিনতে পারবেন।

আরো পড়ুন: বাংলাদেশে আইন মেনেই সব করছে পুলিশ : আইজিপি

এরশাদ উদ্দিন  বলেন, রমজান এলেই এলাকায় দুধের চাহিদা বেড়ে যায়। হাট বাজারগুলোতে এক লিটার দুধ ৯০-১০০ টাকায় বিক্রি হয়। ১০০ টাকা দিয়ে নিম্নবিত্ত মানুষদের কিনে খাওয়ার ক্ষমতা নেই। এ বিষয়টা চিন্তা করেই তাদের জন্য নাম মাত্র ১০ টাকা বা ১ টাকা মূল্যে প্রতিদিন ৭০ জনকে ১ লিটার করে দুধ দেওয়া শুরু করেছি। এছাড়া অনেককে বিনা মূল্যেও দুধ দিয়েছি। রমজানের শেষ দিন পর্যন্ত চলবে। পুরো রমজানে আমার খামারে যা দুধ উৎপাদন হবে সবই ১০ টাকা বা ১ টাকা করে বিক্রি করা হবে। সেই হিসেবে এই রমজানে ২ মেট্রিক টন দুধ বিক্রি করা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker