গাজীপুর

কালিয়াকৈরে মাটি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

মাটির ব্যবসা ও গরু চুরির ঘটনাকে কেন্দ্র করে র্পূব শত্রুতার জেরে মিজানুর রহমান (৩০) নামের এক মাটি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে সস্ত্রাসীরা।

শুক্রবার (২৪ মার্চ) বিকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া আড়াইগঞ্জ বাজার এলাকায় এ ঘটনাঘটে। নিহত ব্যক্তি হলেন উপজেলার সুত্রাপুর ইউনিয়নের টেকিবাড়ি চাঁনপুর গ্রামের ওয়াজ উদ্দিনের ছেলে।

আরো পড়ুন: রূপপুর বিদ্যুৎ প্রকল্পের এমডির গাড়িতে চালকের বস্তাবন্দি লাশ

অভিযুক্তরা হলেন একই উপজেলার ঢালজোড়া এলাকার ১। আ: লতিফ (২৪) পিতা: সোহরাব, ২। আলিম মিয়া (৩৮) পিতা: মৃত নিয়ত আলী, ৩। খোকন মিয়া (৩৪) পিতা:সোহরাফ, ৪। শরীফ (২৪) পিতা: জয়নাল আবেদিন, ৫। জসিম উদ্দিন, ৬। ফরিদুল ইসলাম।

এলাকাবাসী, নিহতের পরিবার ও থানার অভিযোগ সূত্র জানায় বিভিন্ন সময় অভিযুক্তরা মিজানুরকে ব্যবসায়ীক জটিলতা নিয়ে নানা সময় হুমকি দিয়ে আসছিলো। গত তিন মাস আগে উপজেলার সাহেরাবাজ এলাকায় মিজানের আত্বীয়র বাসা থেকে ২টা গরু চুরি হয়।পরে ঘটনাটি মিজানুর তদন্ত করে ঢালজোড়া গ্রামের হযরত আলীর ছেলে মাহমুদ মিয়া ও আলিম মিয়া এই দুজনের গরু চুরির সাথে জরিতার সত্যতা খুঁজে পায়। এ বিষয়ে তাদের জিঞ্জাসাবাদ করতে গেলে মিজানের সাথে তর্কবিতর্ক হয় । এক পর্যায়ে তারা মিজানকে দেখে নিবে বলে হুমকি দেয়।

আরো পড়ুন: গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চান প্রধানমন্ত্রী

এ ঘটনার তিন মাস পর গতকাল শুক্রবার বিকাল ৪ টার দিকে নিজ বাড়ি থেকে মিজানুরকে পাশের টালাবহ গ্রামের পন্ডিত আলীর ছেলে নুর ইসলাম মিয়া মাটির ব্যবসা নিয়ে কথা আছে বলে বাসা থেকে ডেকে নিয়ে যায়। এর আগে মিজানের মোবাইল ফোনে অপরিচিত নাম্বার থেকে ফোন আসে। পরে ঢালজোড়া আড়াইগঞ্জ বাজারের ব্রীজের কাছে এলে আগে থেকে উৎপেতে থাকা অভিযুক্তরাসহ ১০-১৫ জন লোক তার হাত পা বেধে এলোপাতারী রটের বারি ও রামদা দিয়ে শরীরের বিভিন্ন অংশে আঘাত করে এ সময় মিজানের ডাক চিৎকারে আসে পাশের লোকজন চলে আসলে অভিযুক্তরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে পরে শরীরের অবস্থার অবনতি হলে তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে ঐদিন রাতেই চিকিৎসাদিন অবস্থায় মিজানের মৃত্যু হয়। অপরদিকে ঐদিন এ র্দূঘটনার খবর পেয়েই নিহতের স্ত্রী অন্তরা বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় ৬ জনের নাম উল্লেখ করে অভিযোগ দায়ের করে।

আরো পড়ুন: বাংলাদেশে আইন মেনেই সব করছে পুলিশ : আইজিপি

এ ঘটনায় নিহতের মা মমতাজ বেগম বলেন, আমার ছেলেকে যারা হত্যা করেছে আমি তাদের কঠিন বিচার চাই। নিহতের বধু অন্তরা বেগম বলেন আনোয়ার, খোকন, আলীমসহ ১০-১২ জন আমার স্বামীকে হত্যা করেছে। ওরা কয়েকমাস আগে আমাদের এক আত্বীয়র গরু চুরি করে সে কথার প্রতিবাদ করতেই তারা আমার স্বামীকে হত্যা করেছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা আকবর আলী খান বলেন এ ঘটনায় অভিযোগ পেয়েছি অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker