বিএনপি

বিএনপি’র তারুণ্যের সমাবেশ ঘিরে মহাসড়কে পুলিশের দিনভর তল্লাশি

পুনম শাহরীয়ার ঋতু, জেলা প্রতিনিধি গাজীপুর

বিএনপি ও সম্মননা দলের ঢাকায় তারুণ্যের সমাবেশকে ঘিরে জনমনে ব্যাপক উৎকণ্ঠা ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। গতকাল ভোর হতেই বিএনপি ও তার সমমনা দলের নেতাকর্মীরা রাস্তায় তল্লাশি ও পুলিশি বাধার সম্মুখীন হতে পারেন ভেবে দলবদ্ধ না হয়ে নিজ নিজ মত করে বিভিন্ন উপায়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করছেন বিএনপির নেতার্কমীরা।

যদিও ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় গিয়ে দেখা যায় উত্তরবঙ্গ হতে ছেড়ে আসা দূরপাল্লার যানবাহন খুব একটা নজরে পড়ছে না। চন্দ্রা এলাকায় কর্তব্যরত ট্রাফিক পুলিশের সাথে কথা বলে জানা যায়, আজ অন্যান্য দিনের মত রাস্তায় যাত্রীবাহী বাসের সংখ্যা খুবই কম।

চন্দ্রা পুলিশ বক্স এর ২০০ গজ দক্ষিণে চন্দ্রা মাছের বাজার এলাকায় দেখা যায়, থানা পুলিশের একটি বিশেষ টিম, এর সাথে ট্রাফিক পুলিশ ও সালনা হাইওয়ে থানার পুলিশ যৌথভাবে চন্দ্রা ও কালিয়াকৈর থেকে ছেড়ে যাওয়া ঢাকা গামী বাস থামিয়ে তল্লাশি করছেন। কালিয়াকৈর থানার অফিসার ইনচার্জ আকবর আলি খান এর নেতৃত্বে তল্লাশি মনিটরিং করছেন পুলিশ।

গতকাল শনিবার সাড়ে নয়টার দিকে চন্দ্রা এলাকায় গিয়ে এসব দৃশ্য দেখা গেছে। মহাসড়কে দাঁড়িয়ে খানিকটা দূর হতেই যানবাহনকে সংকেত দিয়ে সঙ্গীয় ফোর্সসহ গাড়িতে উঠে যান। কালিয়াকৈর থানা পুলিশের উপ পরিদর্শক নাজিম উদ্দীন, তাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, এটা আমাদের নিয়মিত রুটিন ওয়ার্ক।

কালিয়াাকৈর থানা পুলিশের উপ পরিদর্শক ও সেকেন্ড অফিসার আজিম হোসেন খানের সাথে, ঢাকায় বিরোধী দলের তারুণ্যের মহাসমাবেশকে ঘিরে আজকে সরকারের তরফ থেকে বিশেষ কোন নির্দেশনা আছে কিনা? এমন প্রশ্নের জবাবে আজিম হোসেন খান বলেন, এ ধরনের তল্লাশি আমাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। যেহেতু ঢাকা থেকে উত্তরবঙ্গে যাওয়ার প্রধান রুড ও ট্রানজিট হলো গাজীপুরের চন্দ্রা, সে জন্য এই স্থানটি বিভিন্ন কারণে গুরুত্বপূর্ণ। এছাড়াও যেহেতু ঢাকায় বড় দুটি দলের সমাবেশ রয়েছে সমাবেশ কে ঘিরে কেউ যাতে উত্তরবঙ্গ হতে কোনরকম নাশকতা করতে বা আগ্নেয়াস্ত্র বহন করে ঢাকায় যেতে না পারে সেজন্য আজকের বিশেষ তল্লাশি ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সেই সাথে হাইওয়ে থানা পুলিশের টিম গাড়ির বিভিন্ন কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন। এ ধরনের তল্লাশি কার্যক্রম কালিয়াকৈর থানা পুলিশ নিয়মিত করে থাকে ।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker