বিএনপি

ভোটার আইডি হ্যাক করে বিএনপি নেতাদের নামে মনোনয়নপত্র তোলা হচ্ছে : রিজভী

ভোটার আইডি হ্যাক করে বিএনপি নেতাদের নামে মনোনয়নপত্র তোলা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার রাতে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘ন্যাশনাল আইডি কার্ডের মাধ্যমে তারা (সরকার) প্রতারণা করার চেষ্টা করছে। এই ন্যাশনাল আইডি কার্ড যাঁর তিনি জানেন না।

যেহেতু সব তথ্য সরকারের হাতে অতএব এটার মাধ্যমে মনোনয়ন ফরম কিনছে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের নামে। অথচ ওই সব নেতাকর্মী এটা জানেই না। কারণ এনআইডির কর্তৃত্ব তো সরকার তথা শেখ হাসিনার হাতে। এটিকে তিনি ব্যবহার করছেন মহা জালিয়াতি করার জন্য।

বিএনপির এই নেতা বলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন সাহেব তিনি জানেন না, তাঁর নাম দিয়ে, হ্যাক করা ন্যাশনাল আইডি কার্ড নিয়ে তাঁর ফরম তোলা হয়েছে। পরে তিনি সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানিয়েছেন।

রিজভী বলেন, ‘শেখ হাসিনা বাংলাদেশকে এক দীর্ঘমেয়াদি সংকটের দিকে নিয়ে যাচ্ছেন শুধু তাঁর ব্যক্তিগত ইচ্ছায়। শুধু তাঁর ব্যক্তিগতভাবে ক্ষমতা কুক্ষিগত রাখতে।

একধরনের মানসিক রোগ থেকে তিনি এই কাজটি করছেন। গণতন্ত্রের প্রতি যদি ন্যূনতম তাঁর আস্থা থাকত, গণতন্ত্রের প্রতি যদি আনুগত্য থাকত, গণতন্ত্রের যে সারবত্তা তার যে উপাদানগুলো এটির প্রতি যদি ওনার ন্যূনতম শ্রদ্ধাবোধ থাকত তাহলে আজকে জোর করে জনগণকে থেঁতলে, জনগণকে দুরমুশপেটা করে তিনি ক্ষমতায় রয়েছেন এবং এটা করতে গিয়ে তিনি হত্যা করা থেকে শুরু করে, রক্তপাত থেকে শুরু করে সব কিছুই করে যাচ্ছেন।’

এ সময় রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৩৫ জনের অধিক নেতাকর্মী গ্রেপ্তার ও ৯টি মিথ্যা মামলায় এক হাজার ১৩৫ জনের অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

আগামীকাল বুধবার ভোর ৬টা থেকে সারা দেশে ২৪ ঘণ্টার যে অবরোধ কর্মসূচি শুরু হবে এবং পরদিন বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা যে হরতালের কর্মসূচি ঘোষণা করা হয়েছে তা সর্বস্তরের নেতাকর্মীদের সর্বাত্মকভাবে সফল করার আহ্বান জানান রুহুল কবির রিজভী।

দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুর ফেনীর গ্রামের বাড়িতে বোমা নিক্ষেপ করে বিস্ফোরণ ঘটিয়ে ব্যাপক ক্ষতিসাধন এবং লালবাগে একটি মিথ্যা মামলায় ৫০ জন নেতাকর্মীকে ফরমায়েশি রায়ে সাজা প্রদানের ঘটনার নিন্দা জানান রিজভী।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker