রাজনীতি

রুমিন ফারহানার আসনে মনোনয়ন জমা দিলেন ইনুর স্ত্রী

বিএনপির রুমিন ফারহানার ছেড়ে দেওয়া সংরক্ষিত নারী আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহ-সভাপতি আফরোজা হক রীনা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ইসির যুগ্ম সচিব ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেনের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এসময় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার ও দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আবদুল বাতেন উপস্থিত সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের প্যাডে ১৪ দলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আফরোজা হক।

আনুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে আসনটি আওয়ামী লীগ পেলেও ক্ষমতাসীন দলের জোটের শরিককে দেওয়া হলো। একক প্রার্থী হলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন এ প্রার্থী।

May be an image of 11 people, people standing and people sitting

একাদশ সংসদে জাসদের তিন সংসদ সদস্য রয়েছেন। সংরক্ষিত একটি আসনও তাদের হতে যাচ্ছে।

জাসদ সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী আফরোজা হক রীনা বর্তমানে দলের স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় নারী জোটের কেন্দ্রীয় আহ্বায়ক।

১৯৫১ সালের ৫ অক্টোবর ঢাকার নবাবগঞ্জে জন্ম রীনার। তিনি পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন ইডেন কলেজে পড়ার সময়। ১৯৬৯ সালে ছাত্রী সংসদ নির্বাচনে সমাজসেবা সম্পাদক পদে নির্বাচিত হন। ১৯৭৫ সালে বিয়ে করেন সহযোদ্ধা হাসানুল হক ইনুকে।

১৯৯৮ সালে জাসদের কাউন্সিলে প্রথমবারের মতো সদস্য হন আফরোজা হক।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, সংরক্ষিত আসনের এ উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ সময় আজ। মনোনয়নপত্র বাছাই ২ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৬ মার্চ। এরপর ভোট হবে ২০ মার্চ।

বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগের পর শূন্য আসনের মধ্যে ছয়টির উপ-নির্বাচন হয়েছে ১ ফেব্রুয়ারি। এর মধ্যে আওয়ামী লীগ তিনটি, ক্ষমতাসীন জোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি, জাতীয় পার্টি একটি এবং স্বতন্ত্র প্রার্থী একটি আসনে জয় পেয়েছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker