বিবিধ

‘ভালোবাসার মানুষকে প্রথম দেখবো, এক গোলাপ ৩০০ টাকা হলেও নিতাম’

বিশ্ব ভালোবাসা দিবসে মনের মানুষকে গোলাপ উপহার না দিলে যেন ভালোবাসার জানান দেওয়া যায় না। তাইতো ‘ভালোবাসা’ (গোলাপ ফুল) কিনতে ফুলের দোকানগুলোতে ছুটছেন তরুণ-তরুণীরা। এ সুযোগে দশগুণেরও বেশি মুনাফায় গোলাপ বিক্রি করছেন ব্যবসায়ীরা। প্রেয়সীকে ভালোবাসার জানান দিতে এমন চড়া দামে গোলাপ কিনতে কার্পণ্য করছেন না ভালোবাসার কাঙাল তরুণ-তরুণীরা।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর রামপুরা অঞ্চল ঘুরে দেখা গেছে, একটি গোলাপ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৭০ টাকায়। স্বাভাবিক সময়ে ৫ টাকা দিয়েই একটি গোলাপ পাওয়া যায়।

পাঁচ টাকায় বিক্রি হওয়া একটি গোলাপ কেন এক লাফে ৭০ টাকা হলো জানতে চাইলে রামপুরা মোল্লাবাড়ি মহল্লায় ভ্যানে ফুল বিক্রি করা মো. মিরাজ বলেন, আজ মার্কেটে ফুলের অনেক দাম। বেশি দামে কেনার কারণে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

তিনি বলেন, এখন ভালোমানের গোলাপ ৭০ টাকা পিস বিক্রি করছি। কিছু গোলাপ আছে ৪০ টাকাতেও বিক্রি করছি। এখন পর্যন্ত গোলাপ আছে তাই এ দামে পাওয়া যাচ্ছে। কিছুক্ষণ পরে বিক্রি বেড়ে গেলে দাম আরও বেড়ে যেতে পারে।

গোলাপের পাশাপাশি এ অস্থায়ী ব্যবসায়ী অন্যান্য ফুলও বিক্রি করছেন। সেসব ফুলের দামও বেশ চড়া। একটি গাঁদা ফুল বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকায়। একটি গোলাপ ও একটি গাঁদা ফুলের তোড়া বিক্রি হচ্ছে ৭০ থেকে ৯০ টাকা। আর তিন-চার রকমের ফুল দিয়ে তৈরি করা মাথার একটি ফুলের রিং বিক্রি হচ্ছে ৮০ থেকে ১২০ টাকা।
শুধু মিরাজ নয়, রামপুরা এলাকার প্রায় সব ফুলের ব্যবসায়ী এমন চড়া দামে ফুল বিক্রি করছেন। রামপুরা জাকের রোডে ফুল বিক্রেতা সরাফত ১০টার দিকে বলেন, আজ ১০০টি গোলাপ এনেছিলাম। ৯০টি বিক্রি হয়ে গেছে। মান অনুযায়ী ৪০, ৫০ ও ৭০ টাকা পিস বিক্রি করেছি।

তিনি বলেন, আমি ফলের ব্যবসা করি। গত বছর ১৪ ফেব্রুয়ারি ফুল বিক্রি করে ভালো লাভ হয়েছিল। এ কারণে আজ ফল না এনে, ফুল নিয়ে এসেছি। আল্লাহর রহমতে ভালো লাভ (মুনাফা) হয়েছে। আর অল্প কিছু ফুল আছে, একটু কম লাভ হলেও এগুলো বিক্রি করে দেবো।

রামপুরা থেকে গোলাপ কেনা ফয়সাল মাহমুদ বলেন, শাহবাগ থেকে কয়দিন আগেও ৫ টাকা দিয়ে একটি গোলাপ কিনেছি। কিন্তু আজ রামপুরা এলাকায় ৪০ টাকার নিচে কোনো গোলাপ পাওয়া যাচ্ছে না। এগুলোর মানও খুব একটা ভালো না। ভালোমানের গোলাপ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা।

তিনি বলেন, আজ গোলাপের দাম বেশি হবে আগেই জানতাম। কিন্তু এত বেশি হবে তা বুঝতে পারিনি। যাই হোক দাম বেশি হলেও কিছু করার নেই। ও (ভালোবাসার মানুষ) হাতিরঝিলে অপেক্ষা করছে, ওর জন্য একটা না নিয়ে গেলে হয় না। অনেক বাছাই করে ৭০ টাকা দিয়ে একটি কিনেছি।

৭০ টাকা দিয়ে একটি গোলাপ ও ১২০ টাকা দিয়ে একটি ফুলের রিং কেনা মিলা বলেন, সৌরভের (ভালোবাসার মানুষ) সঙ্গে প্রায় ছয় মাস ধরে কথা হচ্ছে। এখনো আমাদের দেখা হয়নি। আজ আমরা দেখা করবো ঠিক করেছি। প্রথম দেখায় একে অপরকে একটি করে গোলাপ দেবো। তাই ওর জন্য একটি গোলাপ কিনলাম।

এ তরুণী বলেন, গোলাপের দাম ৭০ টাকার বদলে ৩০০ টাকা হলেও নিতাম। ভালোবাসার মানুষকে আজ সরাসরি দেখবো, খুবই এক্সাইটিং লাগছে। ওকে একটা গোলাপ দিতে না পারলে তো ভালোবাসায় জানান দেওয়া হবে না।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker