লালমনিরহাট

লালমনিরহাট জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লালমনিরহাট জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে এ সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুকুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, মাছ শুধু আমাদের নিজেদের জন্য নয়, বিপুল পরিমান মাছ বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করতে চাই। মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর হবে। বেশি বেশি উদ্যোক্তা তৈরি করতে হবে। গ্রামীণ অর্থনীতির চাকা সচল রাখতে মৎস্যচাষের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। দেশের প্রতিটি পুকুর, খাল, নদী-নালা, বিল সব জায়গায় মাছের চাষ বৃদ্ধি করতে হবে। তবেই মাছে ভাতে বাঙালির ঐতিহ্যকে ফিরিয়ে আনা সম্ভব হবে।

আগামী ২৪-২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হবে। মৎস্য সপ্তাহের প্রথম দিনে র‍্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, পেনা অবমুক্তকরণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে। দ্বিতীয় দিনে মৎস্য চাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, তৃতীয় দিনে মোবাইল কোর্ট, চতুর্থ দিনে মাটি, পানি পরীক্ষা ও প্রামান্যচিত্র প্রদর্শন, পঞ্চম দিনে মৎস্যচাষীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ, সমাপনী দিনে জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও সমাপনী অনুষ্ঠান।

লালমনিরহাট জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুকুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি এম এ মমিন।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলো প্রতিনিধি আবদুর রব সুজন, সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মাসুদ রানা রাশেদ প্রমুখ। এ সময় লালমনিরহাট জেলা মৎস্য বিভাগের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও লালমনিরহাটের কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker