জাতীয়

ক্ষমতা ভোগের বস্তু নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম, কতটুকু দেশের জন্য করতে পারলাম, সেটাই বিবেচ্য বিষয়। সরকার গঠনের সুযোগ পেয়ে বাবার মতো আমিও ঘোষণা দিয়েছিলাম যে, আমরা জনগণের সেবক।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা ভোগের বস্তু নয়।

শনিবার (২৩ জুলাই) জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন ও বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক-২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন,আমরা চেষ্টা করেছি আমাদের প্রশাসনিক ব্যবস্থাটা এমনভাবে গড়ে উঠুক যেটা হবে গণমুখী। জনগণের জন্য কাজ করবে এবং সিভিল সার্ভিসের দক্ষতা উন্নয়নের লক্ষে আমরা পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন রিফর্ম কমিটি গঠন করি।

আমাদের সমস্ত সংস্থার লোকজন প্রত্যেকে সঠিকভাবে দায়িত্বপালন করছেন বলেই অনেক দেশ থেকে আমরা এগিয়ে যাচ্ছি।আমরা প্রশাসনিক ব্যবস্থাকে নতুনভাবে ঢেলে সাজিয়ে জনগণের দোরগোরায় নিয়ে যেতে চাই। এ জন্য সবাইকে আরও সচেতন হতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, একটা রাষ্ট্রকে উন্নত করতে হলে সুনির্দিষ্ট কিছু লক্ষ্য স্থির করতে হয়। একটা দিকনির্দেশনা থাকতে হয়। একটা কর্মপন্থা প্রণয়ন এবং আন্তরিকতার সঙ্গে তা বাস্তবায়নে কাজ করতে হয়।

এ সময় বিদ্যুতের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ সাশ্রয়ের কথা শুধু আমরাই বলছি না, আজ উন্নত দেশগুলোও সুনির্দিষ্ট করে দিয়েছে যে বিদ্যুৎ সাশ্রয় করতে হবে। আমাদেরও সচেতন হতে হবে, বিদ্যুতের অপচয় কমাতে হবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker