বগুড়ারাজনীতি

নৌকা ছাড়াই বগুড়া-৩ আসনে ১২ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) নির্বাচনী আসনে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আজ মঙ্গলবার পর্যন্ত আদমদীঘি থেকে ছয়জন এবং দুপচাঁচিয়া থেকে ছয়জন মিলিয়ে মোট ১২ প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। তবে এখনো মনোনয়নপত্র সংগ্রহ করেননি এই আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সিরাজুল ইসলাম খান।

আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও এ আসনে বিভিন্ন রাজনৈতিক দল মনোনীত প্রার্থী আছেন পাঁচ জন। বাকিরা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার বলেন, আজ পর্যন্ত দুই উপজেলা থেকে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করার সুযোগ আছে।

উপজেলা রিটার্টিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেছেন অজয় কুমার সরকার, জাকারিয়া হোসেন, নজরুল ইসলাম, আফজাল হোসেন, জামিলুর রশিদ তালুকদার, ফেরদৌস স্বাধীন ফিরোজ ও এরশাদুল হক। তাঁরা সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার ঘোষণা দিয়েছেন।

এ ছাড়া জাতীয় পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল মোতালেব, বাংলাদেশ কংগ্রেস পার্টি মনোনীত প্রার্থী তাজ উদ্দীন মন্ডল মনোনয়ন সংগ্রহ করেছেন।

এদিকে রিটার্নিং কর্তকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র নিয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মনোনীত প্রার্থী আফরিনা পারভীন। জাসদ মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন আব্দুল মালেক সরকার।

আজও (মঙ্গলবার) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম খান মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তিনি আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পদক সমিনুল ইসলাম সুমন বলেন, এখনও সিরাজুল ইসলামের পক্ষে মনোনয়ন সংগ্রহ করা হয়নি। আমরা ৩০ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ করব। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর।

মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker