শিক্ষা

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের আগেই এইচএসসির ফল

২০২২ সালের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রকাশ করা হবে। এ দিন দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তবে সংবাদ সম্মেলনের আগেই যে কেউ নির্ধারিত রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল দেখতে পারবেন। এদিন বেলা সাড়ে ১১টা থেকে নিজ নিজ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আপলোড করা হবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো: আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ২০২২ সালের এইচএসসি ফল নিজ নিজ প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে।

এ দিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২২ সালের এইচএসসি, আলিম, এইচএসসি ভোকেশনাল, এইচএসসি ব্যবসা ব্যবস্থাপনা ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার ফল ৮ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। এদিন শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সকালে সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ তুলে ধরবেন। এরপর দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনি এইচএসসি ও সমমান পরীক্ষা ফলের বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন করবেন। সেখানে এ সংক্রান্ত সব বিষয় তুলে ধরবেন তিনি।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমে জানান, শিক্ষামন্ত্রীর ব্রিফিং করার আগে শিক্ষার্থীরা তাদের ইনডিভিজুয়াল ফল দেখতে পারবেন। সকাল সাড়ে ১১টায় অনলাইনে ফল প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত বছরের ৬ নভেম্বর সারাদেশে একযোগে শুরু হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখের কিছু বেশি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker