আন্তর্জাতিক

সাঁতার কাটতে গিয়ে হাঙরের কামড়ে কিশোরীর মৃত্যু

অস্ট্রেলিয়ায় নদীতে সাঁতার কাটতে গিয়ে হাঙরের কামড়ে ১৬ বছর বয়সী এক কিশোরী মারা গেছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলের উত্তর ফ্রেম্যান্টলে এ দুর্ঘটনা ঘটে বলে ওই রাজ্যের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। খবর: রয়টার্স।

রাজ্য সরকার এক বিবৃতিতে বলেছে, উত্তর ফ্রেম্যান্টলের পার্থ শহরতলির সোয়ান নদীতে মেয়েটিকে একটি অজ্ঞাত প্রজাতির হাঙর কামড় দিয়েছে।

ফ্রেম্যান্টল জেলা পুলিশের ভারপ্রাপ্ত পরিদর্শক পল রবিনসন বলেছেন, মেয়েটিকে পানি থেকে উদ্ধারের পর জরুরী জীবনরক্ষা চিকিৎসা দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, মেয়েটি বন্ধুদের সঙ্গে নদীর তীরে গিয়েছিল বলে পুলিশ জানতে পেরেছে। তারা জেট স্কিতে ছিল। সম্ভবত কাছাকাছি একটি ডলফিনের দল দেখতে পেয়ে মেয়েটি তাদের কাছাকাছি সাঁতার কাটতে নদীতে লাফ দিয়েছিল।

মেয়েটির মৃত্যুকে একটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা হিসেবে বর্ণনা করে রবিনসন জানান, মেয়েটির পরিবার পার্থের বাসিন্দা। তারা এই খবরে শোকে কাতর হয়ে পড়েছেন। মৎস্য বিশেষজ্ঞরা নদীর ওই অংশে হাঙর পাওয়া অস্বাভাবিক বলে জানিয়েছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

এ ঘটনায় রাজ্য সরকার জনগণকে উত্তর ফ্রেম্যান্টলের সোয়ান নদীতে ‘অতিরিক্ত সতর্কতা’ অবলম্বন করতে এবং যেকোনো বন্ধ সমুদ্রসৈকত এড়িয়ে চলতে সতর্ক করেছে।

উল্লেখ্য, ১৯৬০ সালে অস্ট্রেলিয়ার নদীতে সর্বশেষ হাঙরের আক্রমণ রেকর্ড করা হয়েছিল। সেসময় প্রায় ১১ ফুট একটি বুল শার্ক সিডনির রোজভিল ব্রিজে একজন ডাইভারকে হত্যা করেছিল। এছাড়াও গত বছরের ফেব্রুয়ারিতে ৩৫ বছর বয়সী ব্রিটিশ ডাইভিং প্রশিক্ষক সাইমন নেলিস্টকে সিডনির লিটল বে বিচ থেকে গ্রাস করেছিল হাঙর।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker