রাজনীতি

জাতীয় পার্টির দখলে থাকা ২২ আসনে প্রার্থী দিল আওয়ামী লীগ

বর্তমান সংসদে বিরোধী দল হিসেবে আছে জাতীয় পার্টি। একাদশ সংসদে ২৩টি আসনে সংসদ সদস্য আছে দলটির। তবে আজ আওয়ামী লীগ এসব আসনেও নৌকার প্রার্থী ঘোষণা করেছে।

আজ রবিবার (২৬ নভেম্বর) বিকেলে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ২৯৮ আসনে প্রার্থীদের চূড়ান্ত নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এতে দলীয় প্রার্থী হিসেবে নতুন মুখ এসেছে ১০৪ জন। বাদ পড়েছেন বর্তমান ৭১ সংসদ সদস্য।

আওয়ামী লীগের প্রার্থী ঘোষিত ২৯৮ আসনের মধ্যে ২২টি আসন জাতীয় পার্টির। দলীয় সূত্রে জানা গেছে, পরবর্তী সময়ে জোট হলে বা নির্বাচনী সমীকরণে এর মধ্য থেকে শরিক দলকে আওয়ামী লীগের আসন ছাড়তে হতে পারে।

আওয়ামী লীগের মনোনয়ন শিট ঘেঁটে দেখা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসন থেকে সংসদ সদস্য হন জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ। এবার এই আসনে মো: ইমদাদুল হক নৌকার প্রার্থী হয়েছেন। নীলফামারী-৩ ও নীলফামারী-৪ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির রানা মোহাম্মদ সোহেল ও আহসান আদেলুর রহমান। এই দুই আসনে মো: গোলাম মোস্তফা ও মো: জাকির হোসেন বাবুলকে নৌকার প্রার্থী করা হয়েছে।

লালমনিরহাট-৩ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন মো: মতিয়ার রহমান। এই আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির গোলাপ মোহাম্মদ কাদের। রংপুর-১ আসনে বর্তমান সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা। এই আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন মো: রেজাউল করিম রাজু। রংপুর-৩ আসনে তুষার কান্তি মণ্ডল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

এই আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির রাহগির আল মাহি এরশাদ। কুড়িগ্রাম-২ আসনে মনোনয়ন পেয়েছেন মো: জাফর আলী। এখানে বর্তমান সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ। 

গাইবান্ধা-১ আসনে নৌকার প্রার্থী আফরোজা বারী। বর্তমানে এই আসনে সংসদ সদস্য জাতীয় পার্টির শামীম হায়দার পাটোয়ারী। বগুড়া-২ জাতীয় পার্টির সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহর আসনে তৌহিদুর রহমান মানিকে আওয়ামী লীগের প্রার্থী করা হয়েছে। বগুড়া-৩ নূরুল ইসলাম তালুকদারের আসনে আওয়ামী লীগের প্রার্থী মো: সিরাজুল ইসলাম খান রাজু। বরিশাল-৩ আসনে গোলাম কিবরিয়া টিপু বর্তমান সংসদ সদস্য। এখানে নৌকার প্রার্থী মো: খালেদ হোসেন।

এ ছাড়া বরিশাল-৬ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির নাসরিন জাহান রত্না। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী আবদুল হাফিজ মল্লিক। পিরোজপুর-৩ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আশরাফুর রহমান। এর বাইরে ময়মনসিংহ-৪, ময়মনসিংহ-৮, কিশোরগঞ্জ-৩, ঢাকা-৪, ঢাকা-৬, নারায়ণগঞ্জ-৩, সুনামগঞ্জ-৪, ফেনী-৩ ও চট্টগ্রাম-৫ আসনেও জাতীয় পার্টির আসনে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

তবে নারায়ণগঞ্জ-৫ আসনটি ফাঁকা রেখেছে আওয়ামী লীগ। সেখানে কোনো প্রার্থীর নাম ঘোষণা করেনি দলের সাধারণ সম্পাদক। ২০১৮ সালের জাতীয় পার্টি থেকে এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন এ কে এম সেলিম ওসমান। এর আগে নাসিম ওসমানের মৃত্যুর পর উপনির্বাচনেও জয়ী হয়েছিলেন সেলিম ওসমান।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker