বিনোদন

যে কারণে শপথ অনুষ্ঠানে যাননি তারা

নতুন নেতৃত্ব পেল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। রোববার (৬ ফেব্রুয়ারি) এফডিসির উন্মুক্ত প্রাঙ্গণে নতুন কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি মিশা সওদাগর।

দায়িত্ব বুঝে নেওয়ার পর বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন বিভিন্ন পদে নির্বাচিত অন্য সদস্যদের শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুণকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা নির্ধারিত আসন গ্রহণ করেন এবং হাস্যোজ্জল মুখে ক্যামেরাবন্দি হন।

ভোট শেষে নানা অভিযোগের ভিত্তিতে প্রার্থিতা হারিয়েছেন জায়েদ খান। তাই প্রাথমিক ফলাফলে জিতেও সাধারণ সম্পাদকের পদে আসতে পারলেন না জায়েদ।

শোনা যাচ্ছে, জায়েদ খানের প্রার্থিতা বাতিল হওয়াতেই শপথ অনুষ্ঠান বয়কট করেছেন তার প্যানেলের বিজয়ীরা। এমনও শোনা যাচ্ছে, নিজ প্যানেলের বিজয়ী প্রার্থীদের নিয়ে আলাদা শপথের আয়োজনও নাকি করবেন জায়েদ।

এদিকে এত তাড়াহুড়ো করে শপথ আয়োজনকে ভিন্নভাবে দেখছেন অনেকেই। আবার মিশা-জায়েদ প্যানেলের কেউ কেউ জানেনই না আজ শপথ অনুষ্ঠান!

জায়েদ-মিশা প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচিত রুবেল গণমাধ্যমকে বলেন, ‘আমি একজন নির্বাচিত সহ-সভাপতি। একজন সাংবাদিকের কাছে মাত্র শুনলাম আজ শপথ। আমি কি অভিনেতা হিসেবে এতটাই ফেলনা? আমাকে কেউ জানানোর প্রয়োজন মনে করল না, যাই না-যাই সেটা পরের ব্যাপার। আমি এসব কাদা-ছোড়াছুড়ির মধ্যে নেই। আমি শপথে যাচ্ছি না।’

কার্যকরী সদস্য পদে নির্বাচিত অভিনেত্রী অঞ্জনা বলেন, ‘আমার একার বলার কিছু নেই। আমাদের প্যানেলের সিদ্ধান্তেই আমরা থাকব। তবে আজ আমি যাচ্ছি না। আমাদের সিদ্ধান্তের একটা ব্যাপার আছে। এত বছর ধরে আমরা একসঙ্গে আছি, এখন নতুন করে অনেক কিছু হচ্ছে, শিল্পী সমিতির সঙ্গে সব সময় আছি। আমরা সময় নিয়েই সবাইকে পরে সিদ্ধান্ত জানাব।’

জায়েদ খানের প্রার্থিতা বাতিল ও নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক ঘোষণা করা প্রসঙ্গে তিনি বলেন, ‘এই নিয়ে আমার একার কোনো মন্তব্য নেই। আমরা মিটিং করে সর্ব সিদ্ধান্তক্রমে জানাব। তবে আমার বিপরীত প্যানেলের যারা নির্বাচিত হয়েছেন, সবার জন্য শুভকামনা রইল। ইন্ডাস্ট্রির ভালোর জন্য আমরা সবাই এক। এটি একটি পরিবার। এ পরিবারের ভালোর জন্য যা করতে হয়, আমরা করব।’

আলীরাজ বলেন, ‘আমাদের শপথ পড়ান সমিতির সভাপতি সাহেব। যেকোনো দিন তার কাছ থেকে শপথ নিয়ে নেব।’

তিনি আরও বলেন, ‘আমি একটি প্যানেলে ছিলাম। তাদের সঙ্গেই আমাকে থাকতে হবে। আলাদা করে কিছু করা উচিত হবে না। আর এভাবে সাধারণ সম্পাদক নির্বাচিত করাকে আমার কাছে বোধগম্য মনে হচ্ছে না। কীভাবে কী হলো, কিছুই বুঝলাম না। সময় আছে দেখা যাক কী হয়।’

প্রসঙ্গত, এর আগে গত শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়। তাই সাধারণ সম্পাদক পদে জয় পেলেও চেয়ারে বসতে পারছেন না এই নায়ক। এফডিসিতে এই সিদ্ধান্তের কথা জানান নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান, চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker