কালিহাতী

কালিহাতীতে উপজেলা নির্বাচনের বিজয় মিছিলে হামলায় পাল্টাপাল্টি অভিযোগ

বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক অবরোধ \ উভয়পক্ষের কয়েক নেতাকর্মী আহত

টাঙ্গাইলের কালিহাতীতে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান প্রার্থীর বিজয় মিছিলে হামলার অভিযোগ ওঠেছে পরাজিত প্রার্থীর নেতাকর্মীদের বিরুদ্ধে। শুক্রবার (২৪ মে) বিকালে উপজেলা সদরের হাসপাতাল মোড়ে ওই হামলার ঘটনায় পরাজিত প্রার্থীর পক্ষ থেকে পাল্টা অভিযোগ করা হয়েছে।

এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ মালেক ভূঁইয়া সহ উভয় পক্ষের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এ খবরে চেয়ারম্যান পদের পরাজিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মোল্লার কর্মী-সমর্থকরা এলেঙ্গায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে ন্যায় বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কালিহাতীতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শামীম আল মনসুর সিদ্দিকী ওরফে আজাদ সিদ্দিকীর নেতাকর্মীরা শুক্রবার বিকালে বিজয় মিছিলের প্রস্তুতি নেয়। এ খবরে স্থানীয় সাবেক সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারি তার বাসায় উপজেলা আওয়ামী লীগের একটি পুনমূল্যায়ন সভার আয়োজন করেন। সেই সভায় যাওয়ার সময় কালিহাতী উপজেলা সদরে হাসপাতাল মোড়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এম এ মালেক ভূঁইয়ার গাড়ি পৌঁছলে বিজয়ী প্রার্থীর কর্মী-সমর্থকরা তাকে উল্লেখ করে শ্লোগান দেয় এবং বাগ-বিতর্কতা হয়। এক পর্যায়ে সেখানে অবস্থানরত আওয়ামী লীগের নেতাকর্মীরা বিজয় মিছিলের কর্মীদের উপর হামলা করে। বিজয় মিছিলের নেতাকর্মীরাও আওয়ামী লীগের নেতা-কর্মীদের উপর চড়াও হয়। পাল্টাপাল্টি হামলায় এম এ মালেক ভূঁইয়া সহ উভয় পক্ষের ১০-১২ নেতাকর্মী আহত হয়। তাদেরকে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের কয়েক নেতা নাম প্রকাশ না করে জানায়, গত (২১ মে) উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মোল্লার পক্ষে আন্তরিকভাবে ভূমিকা রাখেন নাই বলে সাবেক এমপি হাছান ইমাম খান সোহেল হাজারির পক্ষ থেকে অভিযোগ আনা হয়। তাই সাবেক এমপি হাছান ইমাম খান সোহেল হাজারি নিজ বাসায় আওয়ামী লীগের সভা ডাকেন। দীর্ঘ ৩০ বছরের টানা সভাপতি মোজহারুল ইসলাম তহালুকদারের উপর অনাস্থা এনে সহ-সভাপতি এম এ মালেক ভূঁইয়াকে ভারপ্রাপ্ত সভাপতি নির্ধারন করার উদ্দেশ্যে ওই সভা ডাকা হয়। ওই সভায় আসা আওয়ামী লীগের নেতাকর্মীরা নবনির্বাচিত চেয়ারম্যানের বিজয় মিছিলে হামলা করে রাজনৈতিক বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এম এ মালেক ভূঁইয়া জানান, সাবেক এমপি সোহেল হাজারির বাসায় একটি সভায় যাওয়ার সময় তার গাড়িতে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের বিজয় মিছিল থেকে অতর্কিতভাবে হামলা চালানো হয়েছে। এ সময় তার গাড়ি ভাঙচুর করা হয়। বিজয় মিছিলের কর্মী-সমর্থকদের হামলায় তিনি ও তার গাড়ি চালক নুর মোহাম্মদ গুরুতর আহত হয়েছন। নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর লোকজন এ হামলা চালিয়েছে। এতে আওয়ামী লীগের আরও কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

Image

কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো: আনোয়ার হোসেন মোল্লা জানান, কালিহাতীতে উপজেলা নির্বাচনের পর থেকে কয়েকদিনে বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী নবনির্বাচিত চেয়ারম্যানের কর্মী-সমর্থকদের হামলার শিকার হয়েছেন। আওয়ামী লীগ নেতা মালেক ভূঁইয়ার উপর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে আওয়ামী লীগের নেতাকর্মীরা এলেঙ্গায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক প্রায় আধা ঘণ্টা অবরোধ করে রাখে। পরে পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা এসে ন্যায় বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। তিনি এ হামলার জন্য স্থানীয় এমপি আবদুল লতিফ সিদ্দিকীর ছোট ভাই ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর কর্মীদের দায়ী করেন।

এ বিষয়ে নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আল মনসুর সিদ্দিকী ওরফে আজাদ সিদ্দিকী জানান, তিনি নির্বাচিত হয়ে এখনও শপথ গ্রহণ করেননি- পরাজিত প্রার্থীর কর্মী-সমর্থকদের প্রতি তিনি বরাবরই সহনশীল। তিনি নির্বাচিত হওয়ায় তার নেতা-কর্মীদের বিজয় মিছিলটি হাসপাতাল মোড়ে পৌঁছলে কতিপয় দুষ্কৃতিকারী হামলা চালায়। এতে তার কয়েকজন কর্মী-সমর্থক আহত হয়েছেন। তিনি পুলিশ প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করেন।

কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরু ফারুক জানান, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আজাদ সিদ্দিকীর বিজয় মিছিল যাওয়ার সময় অজ্ঞাত ব্যক্তিরা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ মালেক ভূঁইয়ার উপর হামলা করে। এ সময় তার গাড়ি ভাঙচুর করা হয়। তিনি পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। তবে এ ঘটনায় কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি।

টাঙ্গাইলের সহকারী পুলিশ সুপার (কালিহাতী সার্কেল) মো: শরীফুল হক জানান, কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থীর কর্ম-সমর্থকরা এলেঙ্গায় বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক অবরোধ করে শ্লোগান দিচ্ছিল। তিনি ঘটনাস্থলে অবরোধকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দেন এবং পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রকাশ, গত ২১ মার্চ কালিহাতী উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন মোল্লা (মোটর সাইকেল) এবং সাবেক মন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর ছোট ভাই আজাদ সিদ্দিকী (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে (আনারস) প্রতীকের প্রার্থী আজাদ সিদ্দিকী বিজয়ী হন।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker