বিনোদন

কেন ‘গলুই’ ছবির প্রদর্শনী বন্ধ করা হলো বুঝতে পারছি না: অলিক

ঈদের দিন থেকে জামালপুর সদরের শিল্পকলা একাডেমির নতুন অডিটরিয়াম, মির্জা অডিটোরিয়াম, ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম, মাদারগঞ্জে নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটরিয়ামে বিশেষ ব্যবস্থায় প্রদর্শনী হয়ে আসছিল সরকারি অনুদানের সিনেমা ‘গলুই’। উপচে পড়া দর্শকের ভিড় ছিল প্রদর্শনীগুলোতে।

পুরুষদের পাশাপাশি নারী দর্শকও দলবেঁধে ছুটে এসেছিলেন হলগুলোতে। হঠাৎ করেই সিনেমা নিয়ে সেই উচ্ছ্বাস-উৎসবে ছেদ পড়লো।

জামালপুরের ডিসি মুর্শেদা জামানের নির্দেশে সিনেমাটির প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে শিল্পকলার বেশ কিছু অডিটরিয়ামে। বিষয়টি জাগো নিউজকে সিনেমাটির পরিচালক এস এ হক অলিক নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘শতবর্ষের একটি পুরনো আইন দেখিয়ে সিনেমাটি বন্ধ করে দেয়া হয়েছে। গত তিনদিন ধরে ইসলামপুরে প্রদর্শনী বন্ধ, আজকের পর থেকে মাদারগঞ্জ শো বন্ধ হয়ে যাবে। হঠাৎ করে কেন পুরনো আইন দেখিয়ে সরকারের নিজস্ব অর্থায়নে নির্মিত সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে বুঝতে পারছি না।’

পরিচালক এস এ হক অলিক আরও বলেন, ‘ঈদের সিনেমা দিয়ে আবারও দর্শক প্রেক্ষাগৃহে আসতে শুরু করেছে। প্রতিদিনই বিভিন্ন প্রেক্ষাগৃহে হাউজফুল যাচ্ছে। শিল্পকলার অনুমতি নিয়েই সিনেমাটি প্রদর্শনী করছিলাম। তাছাড়া ডিসির সঙ্গেও আমার নিয়মিত যোগাযোগ হচ্ছে। উনাকে সিনেমাটি দেখার দাওয়াতও দিই। সবকিছুই ঠিকঠাক যাচ্ছিল। হঠাৎ এ ধরনের সিদ্ধান্ত কোনো ষড়যন্ত্র হলেও হতে পারে।’

এদিকে বিষয়টি জানতে জামালপুরের ডিসি মুর্শেদা জামানের মুঠোফোনে একাধিকবার ফোন দেয়া হলেও তার সাড়া পাওয়া যায়নি।

তবে সিনেমাটির প্রদর্শনী বন্ধের খবরে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

প্রসঙ্গত, ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমা নৌকাবাইচ ও একটি পিরিওডিক্যাল গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর সিনেমাটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পায়।

শাকিব-পূজা ছাড়াও এ সিনেমায় আরও অভিনয় করেছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী, তাজিম প্রমুখ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker