মির্জাপুর

মির্জাপুরে ভূমিসেবা সপ্তাহ শুরু

স্মার্ট ভূমিসেবা,স্মার্ট নাগরিক প্রতিপাদ্য বিষয় নিয়ে টাঙ্গাইলের মির্জাপুরে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ শুর হয়েছে। এ সেবা চলবে ৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত। ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে মির্জাপুরের ন্যায় দেশব্যাপী উপজেলা গুলোতে এ আয়োজন করে।

ভুমি সেবা সপ্তাহ উপলক্ষে মির্জাপুর উপজেলা ভূমি অফিসে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ নুরুল আলম, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রেজাউল করিম, উপজেলা প্রাণিসম্পদ করমকর্তা সুভাশীস কর্মকর্তা, ভারপ্রাপ্ত সহকারী অফিসার মো: আব্দুল হান্নান , বাঁশতৈল রেনজ কর্মকর্তা মো: সাহীনুর রহমান, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো: আব্দুল আওয়াল সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

ভূমি সেবা সপ্তাহে যেসব সেবা দেওয়া হবে তাহলো- অনলাইনে ভূমি উন্নয়ন কর দিতে সহায়তা এবং ভূমি উন্নয়ন কর সম্পূর্ণভাবে অনলাইনে গ্রহণ করার বিষয়টি ব্যাপক প্রচার। ই-নামজারির আবেদন করার বিষয়ে অবহিতকরণ ও সহযোগিতা দেওয়া। নিষ্পত্তিকৃত এলএ কেইসের ক্ষতিপূরণের চেক দেওয়া। অনলাইনে খতিয়ানের সার্টিফাইড কপি পাওয়ার আবেদন গ্রহণ এবং তাৎক্ষণিকভাবে তা সরবরাহ। অনলাইনে আবেদনকৃত মৌজাম্যাপ ডাক বিভাগের মাধ্যমে সরবরাহ করা। মাঠ পর্যায়ে চলমান জরিপ কার্যক্রম বিষয়ে গণশুনানি, আপত্তি ও আপিল দাখিল-নিষ্পত্তির কার্যক্রম গ্রহণ ও রেকর্ড হস্তান্তরসহ জনগণ সংশ্লিষ্ট বিষয়ে সেবা পাবে।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker