নেত্রকোণা

যথাযথ মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আজ ঐতিহাসিক ২৬ মার্চ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালি জাতির পরিচয় অর্জনের দীর্ঘ প্রতিক্ষার দিন আজ। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। আজকের এই দিনে এই মহান নেতার আহবানে সাড়া দিয়ে সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতির হাজার বছরের স্বাধীনতার স্বপ্ন পূরণ হয়েছিল।

দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রাম ও বর্ণানাতীত ত্যাগ তিতিক্ষা এবং লাখো শহিদের তাজা প্রাণের বিনিময়ে বাঙালি জাতি ছিনিয়ে আনে বজকের এই স্বাধীন সূর্যের রাঙা প্রভাত।

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে সূর্যোদয়ের সাথে সাথে জেলা শহরের কালেক্টরেট ভবন ও সাতপাই মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন নেত্র‌কোণা জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজি মো: আবদুর রহমান।

তার পরপরই নেত্রকোণা আধুনিক স্টেডিয়ামে কুচকাওয়াজ, শরীরচর্চা ও ডিসপ্লে প্রদর্শনী এবং জেলা পাবলিক হল মিলনায়তনে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী, সংরক্ষিত মহিলা আসনের এমপি, জেলা পুলিশ সুপার, মেয়র, নেত্রকোণা পৌরসভা, জেলা পরিষদ চেয়ারম্যান, প্রাক্তন কমান্ডার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, শিশুকিশোর, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকসহ সকল শ্রেণীর ব্যক্তিবর্গ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker