খেলাধুলা

মায়ামির অধিনায়ক হচ্ছেন মেসি

কাতার বিশ্বকাপে শিরোপা রাজমুকুট জয়ের পর ক্লাব ফুটবলে নতুন অধ্যায় শুরু করেছেন লিওনেল মেসি। ইউরোপ চ্যাপ্টার ক্লোজ করে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে। ইতোমধ্যে দারুণ এক অভিষেকও হয়েছে বিশ্বকাপজয়ী এই ফুটবলারের। এবার সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকেই অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে ফ্লোরিডার ক্লাবটি।

ক্লাবটির ঘরের মাঠ ডিআরভি পিংক স্টেডিয়ামে গত ২২ জুলাই গোলাপি জার্সিতে অভিষেক হয় মেসির। ওই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না আর্জেন্টাইন অধিনায়ক। তবে ম্যাচের ৫৪তম মিনিটে সমর্থকদের আনন্দের ভেলায় ভাসিয়ে মাঠে নামেন ফুটবল রাজ্যের অন্যতম সেরা এই ক্রীড়াবিদ। মাঠে নেমেই উল্লাসে মাতান মায়ামির সমর্থকদের। ম্যাচের পার্থক্য গড়েন নিজের পায়ের জাদুতে।

ক্রুজ আজুলের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে নাটকীয় জয় পায় মায়ামি। এই জয়ে টানা ১১ ম্যাচে জয়খরা কাটে ক্লাবটির। এই জয়ের মূল নায়ক খোদ মেসি। ম্যাচের ৯৪তম মিনিটে চোখ ধাঁধানো ফ্রি-কিকে মায়ামিকে উদ্ধার করেন বিশ্বকাপজয়ী এই মহাতারকা।

অভিষেক ম্যাচে দলকে জেতানোর পর এবার ফুটবল জাদুকরকে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব দেওয়া হচ্ছে। এবার মেসির কাঁধেই দলের দায়িত্ব দিতে যাচ্ছে মায়ামি। যদিও অভিষেক ম্যাচেই মেসির হাতে অধিনায়কের বাহুবন্ধনী উঠেছিল।

মায়ামির নিয়মিত অধিনায়ক ও ব্রাজিলিয়ান মিডফিল্ডার গ্রেগর পায়ে চোট পেয়ে লম্বা সময়ের জন্য মাঠে বাইরে চলে গেছেন। এরপরই মূলত মেসিকে অধিনায়ক করার সিদ্ধান্তে পৌঁছায় ক্লাবটি।

মেসিকে অধিনায়কের দায়িত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ টাটা মার্টিনো। তার দাবি, ওই দিন বদলি হিসেবে নামার সময় সে (মেসি) অধিনায়ক ছিল। হ্যাঁ, সামনে সেই থাকবে।

মার্টিনোর আরও যোগ করেন, মেসি এবং তার সঙ্গেই দলে আসা সার্জিও বুসকেতসকে শুরুর একাদশেও নামানোর চিন্তা করা হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৫ ‍জুলাই) নিজেদের পরের ম্যাচে আটলান্টার ইউনাইটেডকে আতিথ্য দেবে ইন্টার মায়ামি। ক্রুশ আজুলের বিপক্ষে ম্যাচের শুরুর একাদশে না থাকলেও পরের ম্যাচেই শুরুর একাদশ দেখা যেতে পারে মেসিকে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker