জাতীয়

দেশ ও জাতির স্বার্থে আগামী নির্বাচন সুষ্ঠু হওয়া দরকার : কৃষিমন্ত্রী

আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিশ্বে আমাদের যারা বন্ধু রাষ্ট্র আছে তারা একটি গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা- রাষ্ট্র ব্যবস্থা দেখতে চায়, গণতন্ত্রের চর্চা বাংলাদেশে দেখতে চায়। নির্বাচন গণতন্ত্র চর্চার ক্ষেত্রে অনেক বড় পদক্ষেপ। কাজেই দেশ ও জাতির স্বার্থে, ভাবমূর্তি রক্ষায় আমরা মনে করি আগামি নির্বাচন সুষ্ঠু হওয়া দরকার। সোমবারন সকালে টাঙ্গাইলের মধুপুরে রাণী ভবানী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ৮৪ বছরের পুনর্মিলনী অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আগেও বলেছি, এক কথা বারবার বলতে ভালো লাগেনা। আবারও বলছি- বিএনপি যাই বলুক না কেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। কেউ সংবিধান পরিবর্তন করতে পারবেনা। সংবিধান পরির্তন না করা পর্যন্ত যে সরকার ক্ষমতায় রয়েছে- তারাই সরকার পরিচালনা করবে। এটি একটি নির্বাচিত সরকার। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। কাজেই যে নির্বাচন কমিশন করা হয়েছে। তা আইন অনুযায়ী করা হয়েছে। এ নির্বাচন কমিশন দেশে একটি সুন্দর সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিবে- এটাই দেশবাসীর কাম্য। কেউ এটার ব্যত্যয় ঘটাতে পারবে না।

তিনি বলেন, সম্প্রতি ঢাকায় কয়েকটি ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে- এটা খুবই দুঃখজনক ও বেদনাদায়ক। এটা নিয়ে মানুষের মনে শঙ্কা সৃষ্টি হয়েছে। অনেকেই বলছেন, এ বিষয়টি উদ্দেশ্য প্রণোদিত। এ বিষয়টি আমাদের পরীক্ষা করতে হবে। এ বিষয়ে তদন্ত হচ্ছে, তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন, পৌর মেয়র ছিদ্দিক হোসেন খান প্রমুখ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker