জাতীয়

গার্ডার দুর্ঘটনায় পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার চাপা পড়ে একই পরিবারের পাঁচজন নিহত হওয়ার ঘটনায় পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী জাকারিয়া খানের পক্ষে আইনজীবী এবিএম শাহজাহান আকন্দ মাসুম এ রিট দায়ের করেন।

শাহজাহান আকন্দ মাসুম গণমাধ্যমে জানান, রিটে নিহত প্রত্যেক ব্যক্তির জন্য ক্ষতিপূরণ বাবদ এক কোটি টাকা করে মোট পাঁচ কোটি টাকা চাওয়া হয়েছে।

এছাড়া গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনাও চাওয়া হয়েছে রিট আবেদেনে।

এ আইনজীবী আরও জানান, দেশে চলমান সকল উন্নয়ন প্রকল্পে জনগণের নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার বিষয়েও নির্দেশনা জানতে চাওয়া হয়েছে।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এর আগে ১৫ আগস্ট রাজধানীর উত্তরায় একটি অনুষ্ঠান থেকে ফেরার সময় ঢাকা-ময়মনসিংহ রোডে বিআরটি প্রকল্পের একটি ক্রেন থেকে একটি গার্ডার প্রাইভেট কারের ওপর পড়ে। ওই ঘটনায় একই পরিবারের পাঁচজন নিহত হন। আহতহন আরও দু’জন।

নিহতরা হলেন রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আর আহত হন হৃদয় ও রিয়া মনি নামের এক নবদম্পতি। বর্তমানে তারা চিকিৎসাধীন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker