আন্তর্জাতিক

১০ টাকায় চিকেন বিরিয়ানি, ৫০ টাকায় মটন, ব্যবসায়ীর বুদ্ধিতে কুপোকাত গ্রাহকরা

খুব সহজেই অল্প সময়ে নির্ঝঞ্ঝাটে লাঞ্চ হোক অথবা ডিনার করা যায় যে খাবার দিয়ে তার নাম হলো বিরিয়ানি। এর পাশাপাশি বিরিয়ানি খেতে খুব সুস্বাদু। যে কারণে দিন দিন বিরিয়ানির জনপ্রিয়তা বাড়ছে। বিরিয়ানির অনেকের বিভিন্ন ধরনের বিরিয়ানি পছন্দ। যেমন চিকেন বিরিয়ানি, মটন বিরিয়ানি ইত্যাদি।

তবে বিরিয়ানি যাই হোক না কেন অন্ততপক্ষে ১০০ টাকার নিচে মেলা ভার। এছাড়াও নামিদামি রেস্তোরাঁয় বিরিয়ানির দাম তো আকাশ ছোঁয়া। কোথাও কোথাও আবার চিকেন বিরিয়ানির দাম ২০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। এই বাজারেও মাত্র ১০ টাকায় চিকেন বিরিয়ানি আর ৫০ টাকায় মটন বিরিয়ানি বিক্রি করছেন এক বিক্রেতা।

১০ টাকায় চিকেন বিরিয়ানি আর ৫০ টাকায় মটন বিরিয়ানি অলীক কল্পনা বলে মনে হলেও এমনটাই করে দেখিয়েছেন উত্তর ২৪ পরগনার এক বিরিয়ানি ব্যবসায়ী। উত্তর ২৪ পরগনার হাবড়া হিজল পুকুর বটতলা নিউ বিরিয়ানি সেন্টারে এই ভাবেই বিরিয়ানি বিক্রি করা হচ্ছে। আর এমনটা করে দেখাচ্ছেন বাবু কর নামে ওই দোকানের মালিক।

তিনি দীর্ঘদিন ধরে এই ব্যবসা করছেন এমন নয়। আগে তিনি একটি হোটেলে বিরিয়ানি তৈরি করার কাজ করতেন। তারপর নিজে ব্যবসা করার চিন্তাভাবনা শুরু করেন এবং দোকান করে ১০ টাকায় চিকেন বিরিয়ানি বিক্রি করছেন। তার ১০ টাকায় চিকেন বিরিয়ানি বিক্রি করার মূল উদ্দেশ্য হলো বাচ্চাদের কথা মাথায় রেখে।

আসলে তিনি যেখানে দোকান করেছেন সেই দোকানটি রয়েছে একটি স্কুলের পাশে। স্কুলের পড়ুয়ারা যাতে ১০ টাকায় চিকেন বিরিয়ানি খেতে পান তার জন্যই তার এই বন্দোবস্ত। বাবু করের চিকেন বিরিয়ানি বা মটন বিরিয়ানিতে সবই রয়েছে যা অন্যান্য দোকানের বিরিয়ানিতে থাকে। আর তিনি ১০ টাকা আর ৫০ টাকায় যে পরিমাণ বিরিয়ানি দেন তাতে পড়ুয়ারা পেটপুরে টিফিন করতে পারবে। আর এই টাকাতে বিরিয়ানি বিক্রি করেও তার পুষিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বাবু কর।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker