আন্তর্জাতিক

রাস্তার মাঝখানে শুয়ে আছে সিংহের দল, গাড়ি দেখেও সরছে না

সুন্দর এই পৃথিবীতে মানুষের পাশাপাশি বিভিন্ন ধরনের পশুপাখি বাস করে। তবে একমাত্র মানুষরাই সংঘবদ্ধ হয়ে বাস করে সেটা কিন্তু না। বিভিন্ন প্রজাতির প্রাণীরাও একই ভাবে বাস করে। প্রাণীকুল বলতেই একে অন্যের উপর নির্ভরশীল। দেখা যায় মাংসাশী প্রাণী গুলো তৃণভোজী প্রাণী গুলো খেয়ে বেছে আছে। আবার মাঝারি প্রাণী গুলো পোকামাকড় খাচ্ছে। এভাবেই চলতে থাকে প্রাণীদের খাদ্য চক্র।

প্রাণীদের নিজেদের দল গুলোর মধ্যে প্রায় সবার ই পরিবার থাকে।এদের মধ্যে একেক রকম বৈশিষ্ট্য লক্ষ্য করা যায়। তবে হিংস্র প্রাণী হিসেবে আমরা সিংহ,বাঘ, চিতা এদের কেই বুঝি। তন্মধ্যে আমরা বনের রাজা হিসেবে সিংহ কেই চিনি। সিংহ দলবদ্ধ হয়ে বাস করে।এদের খাদ্য তালিকায় বিভিন্ন ছোট ছোট প্রাণী থেকে বড়ো প্রাণীও এরা দলের সাথে শিকার করে। বর্তমানের সোশ্যাল মিডিয়ার বদৌলতে আমরা এসকল বিষয় গুলো জানতে পড়ছি সহজেই।

সোশ্যাল মিডিয়ায় আমরা সকলেই বিভিন্ন কন্টেন্টের ভিডিও দেখি। মানুষ তাদের ভাইরাল করার নেশায় বিভিন্ন ধরনের ভিডিও বানিয়ে দিচ্ছে। শুধু মানুষ ই নয়, বিভিন্ন প্রাণীর ভিডিও বর্তমানে খুব বেশি ভাইরাল হচ্ছে।তাই মানুষের কর্মকান্ডের পাশাপাশি পশু দের কাজ ও ভাইরাল হয়। সম্প্রতি একটি ভিডিও নেট মাধ্যমে প্রচুর ভাইরাল হয়।

সেখানে একটি সিংহের দলের কর্মকাণ্ড মানুষকে অনেক আনন্দ দেয়। পাশাপাশি এই থেকে অনেকে বিভিন্ন ধরনের মন্তব্য করে যা ছিল দেখার মত। এই সকল বিষয়ের ভিডিও গুলো আমাদের সামনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই আসে। যাতে আমরা সহজেই এক সকল অজানা সম্পর্কে জানতে পারি। ভিডিওটিতে দেখা যায় আফ্রিকার একটি দেশে একটি বনের ভেতরের রাস্তার চিত্র।

আমরা জানি আফ্রিকা মহাদেশে সব চেয়ে বেশি পশুপাখির বাস। এই এলাকায় জীব জন্তু গুলো অবাধে খোলাই বিচরণ করে। কেউ গাড়ি নিয়ে ঘুরতে গেলে দেখতে পাবে রাস্তার পাশে অসংখ্য বন্য প্রাণী বিচরণ করছে। ঠিক এমন টাই লক্ষ করা যায় এখানে। একটি রাস্তা দিয়ে গাড়ি যাচ্ছিল ,কিন্তু এক সময় দেখা যায় কিছু সিংহ, অর্থাৎ একটি সিংহের দল রাস্তার উপরে বসে আছে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker