সরিষাবাড়ী

সরিষাবাড়ীতে যমুনার ভাঙন প্রতিরোধে জিও ব্যাগ ও ত্রাণের নৌকা নিয়ে এমপি

স্বপন মাহমুদ, জামালপুর প্রতিনিধি:

যমুনার নদীর ভাঙন প্রতিরোধে জিও ব্যাগ ও ভাঙন দুর্গত এলাকায় ত্রাণসামগ্রী নিয়ে হাজির হয়েছেন স্থানীয় সংসদ সদস্য আব্দুর রশিদ এমপি।

শুক্রবার (৫ জুলাই) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের মিরকুটিয়া এলাকায় যুমনার নদীর ভাঙন রোধে জিও ব্যাগ ও ক্ষতিগ্রস্ত পরিবারকে ত্রান দেওয়া হয়।

Image

স্থানীয়দের সুত্রে জানা যায়, উজান থেকে নেমে আসা পাহাড় ঢল ও মৌসুমী বায়ুর প্রভাবে যমুনা নদীতে পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। এরইমধ্যে নিম্নাঞ্চল প্লাবিত হয়ে তলিয়ে যাচ্ছে চরাঞ্চলের ফসলি জমি। এতে বন্যা আতঙ্ক বিরাজ করছে চরাঞ্চলের মানুষের মাঝে। ইতিমধ্যে যমুনায় দ্রুত পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের নলসন্ধ্যা ও কাঁঠালতলা এলাকা সহ আশপাশের গ্রামে তীব্র ভাঙন দেখা দিয়েছে। এতে গৃহহীন হয়ে পড়ে প্রায় অর্ধশতাধিক পরিবার।

ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশে পর ভাঙনের বিষয়টি নজের আসে স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনের। পরে খুব দ্রুত আজ শুক্রবার সকাল ৮টায় ভাঙন প্রতিরোধে প্রথম পর্যায়ে প্রায় ত্রিশ লাখ টাকার জিও ব্যাগ ফেলার কাজের উদ্ভোধন করা হয়। পরে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ত্রানসামগ্রী বিতরণ করেন।

এ-সময় উপস্থিত ছিলেন- সরিষাবাড়ী আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আব্দুর রশিদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, জেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মেহেদী হাসান, উপ-সহকারী প্রকৌশলী ইমরুল কায়েস, পিংনা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সরিষাবাড়ী থানার (ওসি) মুশফিকুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আল-আমিন হোসাইন সহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

Image

ত্রান সামগ্রী বিতরনে যমুনা বসবাস কারীদের উদ্দেশ্যে আব্দুর রশিদ বলেন, ‘পিংনার বাসীর জন্য ভালো কিছু করার চিন্তা চেতনা রয়েছে। সংসদে এই নিয়ে আলোচনা হয়েছে। যমুনা ভাঙন রোধে আমরা সোচ্চার আছি, জিও ব্যাগ ফালানোর কার্যক্রম অব্যাহত থাকবে। আগামী শুকনা মৌসুমেও জিও ব্যাগ ফেলা হবে।

Authors


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker