জামালপুর

পিতার স্মৃতিকে স্মরণে রাখতে সৌন্দর্য্যময় বাগান গড়ে তুলেছেন মঞ্জুরুল ইসলাম

জামালপুরের সরিষাবাড়ীতে পিতার স্মৃতিকে স্মরণে রাখতে সৌন্দর্য্যময় ফুলের বাগান গড়ে তুলেছেন পৌর আ.লীগের সহ-সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ। উপজেলার কামরাবাদ এলাকায় তার পিতা মরহুম আব্দুল মালেক সাহেবের কবরস্থানে সমস্ত জায়গা জুড়ে গড়ে তুলেছে এই সৌন্দর্য্যময় বাগান। প্রতিদিন স্থানীয় অনেক মানুষ সেই ফুল বাগান দেখার জন্য ভিড় জমান।

গতকাল শনিবার সকালে বাগান পরিচর্যা কালে মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ সাংবাদিকদের জানান, প্রকৃতিকে সবাই ভালো বাসে, প্রকৃতির অন্যতম সৌন্দর্য্য ফোটে ফুলের বাগানে। ৭বছর যাবত এই গোরস্তানে শুয়ে আছেন তার পিতা মুক্তিযোদ্ধার অন্যতম সংগঠক ও সরিষাবাড়ী আসনের সাবেক এমপি মরহুম আব্দুল মালেক সাহেব। এই গোরস্তানের চারপাশ জুড়ে রয়েছে ফুল ও ফলের বাগান। আরো বয়েছে মসজিদ। এছাড়া তার বসতবাড়ির ছাদে রয়েছে সবজির বাগান। মাননীয় প্রধানমন্ত্রীর বাক্য এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে। সেই ধারাবাহিকতা নিজের হাত খরচের টাকা দিয়ে এই বাগান গড়ে তুলেছেন।

May be an image of 2 people, people standing, flower and outdoors

তিনি আরো বলেন, বাগানের পরিচর্যা তিনি নিজ হাতেই করে থাকেন। এখানে বিভিন্ন রকমের ফুল, ফল ও ঔষুধি গাছ রয়েছে। যেগুলো মানুষের উপকারে লাগবে। মরহুম আব্দুল মালেক সাহেব এমপি এই জায়গাতে শুয়ে আছেন, তার স্মৃতিকে সব সময় স্মরণে রাখতে এখানে গড়ে তুলেছে এই বাগান।

এ-বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, ‘মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ তার বসতবাড়ির ছাদে সবজির বাগান এবং গোরস্তানে অনেক জায়গা জুড়ে ফুল এবং ফলের বাগান গড়ে তুলেছেন সেটা আমরা মনিটরিং করেছি। সে যখনই বাগান পরিচর্যার জন্য পরার্মশ চায় তখনই তাকে পরার্মশ দেওয়া হচ্ছে। তার বাগান সব সময় আমাদের মনিটরিং রয়েছে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker