জামালপুর

সরিষাবাড়ীতে নির্বাচনী তফসিল ঘোষনার দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

জামালপুরের সরিষাবাড়ীর পিংনা ইউনিয়নে বিগত ৫ বছরে ভোট না হওয়ায় এবারের নির্বাচনী তফসিল ঘোষণা ও ভোটের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পিংনা ইউনিয়নের স্থানীয়দের আয়োজনে পিংনা মোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের দুইপাশে দাড়িয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫ হাজারেরও বেশি মানুষ অংশ নেয়। এসময় তারা সড়কে দাঁড়িয়ে ভোটের দাবীতে বিভিন্ন ধরনের শ্লোগান দিতে থাকে। এতে পুরো সড়ক জুড়ে যানজটের সৃষ্টি হয়।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, পিংনা ইউনিয়নের সিমানা জটিলতায় কারণে এই ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণে আদালতের নিষেধাজ্ঞা ছিল সেটি নিস্পত্তি হয়েছে। কিন্তু চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৪র্থ ধাপে সরিষাবাড়ীর ৮টি ইউনিয়নের মধ্যে গত ১০ নভেম্বর ৭ টি ইউনিয়নের তফসিল ঘোষনা করা হলেও অদৃশ্য কারণে পিংনা ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। এসময় বক্তারা অবিলম্বে পিংনা ইউনিয়নের একজন প্রশাসনিক কর্মকর্তা নিয়োগ করে নির্বাচনের তফসিল ঘোষণা করে ভোট গ্রহণের দাবী জানান।

সরিষাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত পত্রে জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের সীমানা ও ওয়ার্ড বিভাজন সংক্রান্ত মহামান্য হাইকোর্ট বিভাগের দাপ্তরিক ওয়েব সাইটের রিট পিটিশন ১০৯৮২/২০১৫ এবং ৫১৯৯/২০১৭ দায়ের করা হয়েছিল। মহামান্য হাইকোর্ট বিভাগের দাপ্তরিক ওয়েব সাইটের কজ লিস্ট হতে দেখা যায় ১০৯৮২/২০১৫ পিটিশিনটি গত ১৬ নভেম্বর ২০২০ তারিখ ডিসচার্জড এবং ৫১৯৯/২০১৭ নম্বর পিটিশনটি ০৪ জানুয়ারী ২০২১ বুল ডিসচার্জড হয়ে নিস্পত্তি হয়েছে। এমতাবস্থায় পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন বিষয়ে মহামান্য হাইকোর্ট বিভাগের আর কোনো পিটিশন আছে বলে নিম্ন স্বাক্ষকারীর নিকট প্রতিয়মান হয় না।

উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মন্ডলী সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসান আলী,  সদস্য সুজাত আলী সুরু, পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম, সহ-সভাপতি অধ্যক্ষ সাইদুল হাসান সাইদ, ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুস সালাম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ঈশা আলম, যুবলীগ সাধারণ সম্পাদক সেলিম আল-মামুন, প্রচার সম্পাদক আনিছুর রহমানসহ আওয়ামী এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাকসুদ আলম বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে গত ০৯ মার্চ ইউএনও স্বাক্ষরিত চিঠিতে বলা আছে যে, পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন করতে আর কোনো বাধা নেই। তারপরও কেনো নির্বাচনের তফসিল ঘোষণা হলো না, সে বিষয়টি আমাদের বোধগম্য নহে। তারপরও আবারও আমরা জেলা অফিসের নিকট পিংনা ইউনিয়নকে নির্বাচনের অন্তর্ভূক্ত করার জন্য চিঠি দিয়েছি।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker