যশোর

শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দ্বয়কে দ্বায়িত্বভার অর্পণ

যশোরের শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী নব-নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দ্বয়কে দ্বায়িত্বভার অর্পণ করা হয়েছে। শনিবার বেলা ১২ টার সময় শার্শা উপজেলা প্রশাসন আয়োজিত ‘নব নির্বাচিত’ চেয়ারম্যান সোহরাব হোসেন, ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা খাতুন সালমাকে বরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে এ দ্বায়িত্বভার অর্পণ করেন অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী।

উক্ত বরণ অনুষ্ঠানের পূর্বে যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এর সার্বিক দিকনির্দেশনায় উপজেলা কমপ্লেক্স ভবন অডিটরিয়ামে আনন্দঘন পরিবেশে নব-নির্বাচিতদের ফুলেল সংবর্ধনা দেয় উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ তৃর্ণমূল আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও জনপ্রতিনিধিরা। পরে, সকলের উপস্থিতিতে দেশ ও জাতির কল্যাণে দোয়া অনুষ্ঠান ও উপজেলা চত্ত্বরে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি স্তম্ভে সাংসদ শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে শ্রদ্ধাভরে স্মরণ ও ফুলের ডালি নিবেদন করেন নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দ্বয়।

Image

ছন্দময় বর্ণাঢ্য অনুষ্ঠানমালায় শেখ আফিল উদ্দিন এমপি খুবই আবেগঘন পরিবেশে বলেন, পৃথিবীতে আমরা আছি বা নেতৃত্ব দিচ্ছি, দু’দিনের অতিথি মাত্র। খুবই স্বল্প সময়ের মধ্যে আমাদেরকে পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। এজন্য আমরা যারা জনসেবার নামে নানান প্রতিশ্রতি দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হই, তারা যেনো ভূলে না যাই, আমরা জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি, জনগন-ই সকল ক্ষমতার উৎস্য।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উক্তি দিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী’ প্রত্যেক জনপ্রতিনিধিদের বেশি বেশি আইন ও আদপ-কায়দার বই পড়তে বলেছেন। জনগণের সাথে জনপ্রতিনিধিদের সভ্যতার সহিত কথা বলার দিক-নির্দেশনা দিয়েছেন। নিজেরা অন্যায় করবোনা, কোন ধরণের অন্যায়কে প্রশ্যয় দেওয়া যাবেনা। নিজের পদমর্যাদার মান অক্ষুন্ন রেখে আইন মোতাবেক কার্যক্রম পরিচালনা করতে হবে। আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও প্রশাসনের সাথে সমন্নয় করে কাজ করতে হবে।

এ সময় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন’ নিজ মা মরহুমা সকিনা খাতুনের উক্তি টেনে বলেন, আমি প্রথম যখন সংসদ সদস্য নির্বাচিত হয়ে মায়ের পা ছুঁয়ে দোয়া নিতে গিয়েছিলাম, তখন, মা আমাকে একটিই উপদেশ দিয়েছিলেন, পরের আমানত খেয়ানত করোনা। অর্থাৎ, জনগণের হক যাতে বঞ্চিত না করি। সে থেকে অদ্যবধি আমি মায়ের দেওয়া কথা মেনে চলেছি বলেই শার্শাবাসী আমাকে টানা ৪ বার জনগণের এমপি নির্বাচিত করেছে।

Image

এ সময় তিনি মায়ের দেওয়া উপদেশ সবাইকে পালন করার পরামর্শ দেন। বলেন, নিজ স্বার্থ চরিতার্থ করবার জন্য এ-কথার ব্যত্যয় ঘটলে আপনি যতো ক্ষমতার অধিকারি হননা কেনো, একসময় জনগণ আপনাকে আস্তাকুঁড়ে ছুঁড়ে ফেলে দেবে, এমনটি হুসিয়ারি দেন তিনি।

শার্শা উপজেলা কমপ্লেক্স ভবন অডিটরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানেরও সভাপতিত্ব করেন নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান সোহরাব হোসেন, সহকারি কমিশনার (ভূমি) নুসরাত ইয়াসমিন, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মনিরুজ্জামান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন ভক্ত, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রহিম সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা খাতুন সালমা।

এসাথে দিনব্যাপী অনুষ্ঠান মালায় আরো উপস্থিত ছিলেন, বেনাপোল পৌরসভার মেয়র আলহাজ্ব নাসির উদ্দিন, যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু, কোষাধ্যক্ষ ওয়াহিদুজ্জামান ওহিদ, বেনাপোল পৌরসভার প্যানেল মেয়র-১, কামরুন্নাহার আন্না, ডিহি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল, বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুর রহমান, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফফার সরদার, গোগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তবিবুর রহমান তবি, কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলতাফ হোসেন, উলাশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা ও নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজা বিপুল।

উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা শিক্ষা কর্মকর্তা ওয়ালিয়ার রহমান, হারুন-অর-রশিদ, রবি সংকর, পল্লী উন্নয়ন কর্মকর্তা শাফিউর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম ফারুক ও সমাজ সেবা কর্মকর্তা তৌহিদুজ্জামান প্রমুখ।

Author


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker